বাসস দেশ-৩৩ : বহির্নোঙ্গরে জাহাজ ডুবিতে নিখোঁজ ১৪ নাবিক উদ্ধার

123

বাসস দেশ-৩৩
নাবিক-উদ্ধার
বহির্নোঙ্গরে জাহাজ ডুবিতে নিখোঁজ ১৪ নাবিক উদ্ধার
চট্টগ্রাম, ১৬ আগস্ট, ২০২০ (বাসস) : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর থেকে পণ্য নিয়ে ঢাকায় যাওয়ার সময় দুর্ঘটনা কবলিত লাইটার জাহাজের নিখোঁজ ১৪ নাবিককে উদ্ধার করা হয়েছে।
রোববার সকাল ১১টার দিকে একটি ফিশিং ট্রলার তাদের উদ্ধার করে। সবাই মোটামুটি সুস্থ থাকলেও বাবুর্চি (কুক) একটু কাহিল বলে জানিয়েছেন ওই ফিশিং ট্রলারের চালক সোহেল।
গতকাল শনিবার সকাল ৮টার দিকে বন্দরের বহির্নোঙ্গরের মাদার ভেসেল থেকে দুই হাজার টন আমদানিকৃত গম আনলোড করে ঢাকায় যাওয়ার পথে বিরূপ আবহাওয়ার কারণে সাগরে উত্তাল ঢেউয়ের তোড়ে আবুল খায়ের গ্রুপের গমবাহী জাহাজ এমভি আখতার বানু-১ নামে লাইটার জাহাজটি হাতিয়ার ভাসানচর এলাকায় সাগরের মাঝখানে ঢেউয়ের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ডুবে যায়। এরপর থেকেই জাহাজটির ১৩ নাবিক নিখোঁজ হয়। দুর্ঘটনার পরদিন রোববার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে একটি ফিশিং ট্রলার তাদের উদ্ধার করে।
বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ও নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. নবী আলম বলেন, নিখোঁজ নাবিকদের উদ্ধারে আমরা কাছাকাছি থাকা একটি ফিশিং ট্রলারকে অনুরোধ জানাই। ট্রলারটি নাবিকদের উদ্ধার করে হাতিয়ার সূর্যমুখী খালের কিনারে নামিয়ে দিয়েছে।
বাসস/জিই/কেএস/এমএন/২০১৮/কেকে