বাসস দেশ-২৭ : সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর চেতনা হৃদয়ে ধারণ করুন : শ্রম প্রতিমন্ত্রী

113

বাসস দেশ-২৭
শ্রম প্রতিমন্ত্রী-শোক-দিবস- আলোচনা
সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর চেতনা হৃদয়ে ধারণ করুন : শ্রম প্রতিমন্ত্রী
ঢাকা, ১৬ আগস্ট, ২০২০ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকে জানুন,বঙ্গবন্ধুকে বুঝুন এবং তাঁর চেতনাকে হৃদয়ে ধারণ করুন।
আজ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, ড. রেজাউল হক, মো. রাশিদুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান প্রমুখ।
এছাড়া জুম অ্যাপের মাধ্যমে অনলাইনে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের সারা দেশের মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ আলোচনা ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন।
মন্নুজান সুফিয়ান বলেন, বাংলাদেশকে জানতে হলে শেখ মুজিবকে জানতে হবে। স্বাধীনতার প্রতীক বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজ নামচা পড়তে হবে।
তিনি বলেন, স্বাধীনতা বিরোধী এবং সম্রাজ্যবাদের দোসররা সোনার বাংলার স্বপ্ন দ্রষ্টাকে হত্যা করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। খুনীরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে হত্যা করতে পারেননি। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খুব শিগগিরই বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধ আত্মনির্ভশীল সোনার বাংলা হিসেবে পরিচিতি লাভ করবে।
সভাপতির বক্তৃতায় কে এম আব্দুস সালাম বলেন, যে যার অবস্থান থেকে নিজ নিজ কাজ করলে বঙ্গবন্ধুর প্রতি আমাদের যে ঋণ তার কিছুটা লাঘব হবে।
আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্যের রুহের মাগফিয়াত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।
বাসস/সবি/এমএআর/১৯৫৪/কেকে