সিলেটে আরও ৭০ জনের করোনা শনাক্ত

195

সিলেট, ১৬ আগস্ট, ২০২০(বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন আরও ৭০ জন । করোনামুক্ত হয়েছেন ৪০ জন এবং ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন দুইজন।
করোনায় শনাক্ত হওয়া ৭০ জনের মধ্যে সিলেট জেলায় ৪৭, সুনামগঞ্জে ৫ ও হবিগঞ্জে ১৮ জন। আর মৃত দুইজনের একজন সিলেট জেলার এবং অন্যজন সুনামগঞ্জের।
গতকালের ৭০ জনকে নিয়ে সিলেটে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ২৯৯। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৪৪২ জন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানায়, আজ রোববার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৯ হাজার ২৯৯ জনের মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৯৫৯, সুনামগঞ্জে ১ হাজার ৭৪৮, হবিগঞ্জে ১ হাজার ৩৭২ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ২২০ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৫৯ জন। এর মধ্যে সিলেটে ৬৩, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ২২ জন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪০ জন। এর মধ্যে সিলেটে ১৪, সুনাগঞ্জে ১৬, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ৮ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৪২ জন। এর মধ্যে সিলেটে ১ হাজার ৪৯১ সুনামগঞ্জে ১ হাজার ৩১৬, হবিগঞ্জে ৮৯৩ ও মৌলভীবাজারে ৭৪২ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র আরও জানায়, চলতি বছরের ১০ মার্চ তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭ হাজার ২৪৭ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৬৫২ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৫৯৫ জন। এর মধ্যে সিলেটে ৩৪৮, সুনামগঞ্জে ১০৯, হবিগঞ্জে ৪১ ও মৌলভীবাজারে ৯৭ জন।
আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৯৭ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫০, হবিগঞ্জে ১৫২ ও মৌলভীবাজারে ১১২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।
এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনায় মৃত্যু হয়েছে আরও দুইজনের। এদের একজন সিলেট জেলার এবং অপরজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেটে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬৯। এর মধ্য সিলেটে ১২২, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৭ জন।