সিলেটে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

308

সিলেট, ১৫ আগস্ট, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় সিলেটে পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ সকালে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুবিশাল প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে সিলেট জেলা প্রশাসন। পরে একে-একে প্রশাসনের বিভিন্ন দফতর, সিলেট মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ অন্যান্য সহযোগী সংগঠন।
সর্বপ্রথম সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সকাল ৭টায় শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
পরে সকাল ৯টায় সিলেট মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্প শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে-একে সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ ছাড়াও সরকারি বিভিন্ন দফতর, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।
এর আগে সিলেট মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শোকর‌্যালি বের করা হয়। সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালি শুরু হয়ে নগরীর প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
এদিকে, সকাল ১০ টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা অর্পণ করেন সিলেট জেলা আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।
জেলা প্রশাসনের পক্ষ থেকে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সঙ্গে আওয়ামী লীগ ও অন্যান্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে কাঙ্গালীভোজ, বিভিন্ন এতিমখানায় রান্না করা খাবার বিতরণ করা হয়। এ ছাড়াও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠান পৃথকভাবে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেছে।