প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন শেরপুরের ভিক্ষুক

285

ঢাকা, ১৫ আগস্ট, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস মহামারিতে সরকারী ত্রাণ তহবিলে নিজের সঞ্চয় দান করে একটি বিরল দৃষ্টান্ত স্থাপনকারী শেরপুরের ভিক্ষুক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আগামীকাল একটি নতুন বাড়ি পাচ্ছেন।
ঝিনাইগাতি উপজেলা নির্বাহি কর্মকর্তা রুবেল মাহমুদ টেলিফোনে আজ বাসসকে বলেন, ‘শেরপুর জেলা প্রশাসক আনারকলি মাহবুব আগামীকাল বেলা সাড়ে এগারটায় ভিক্ষুক নাজিম উদ্দিনের কাছে বাড়ির চাবি হস্তান্তর করবেন।’
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় প্রশাসনকে নাজিম উদ্দিনের জন্য একটি বাড়ি তৈরিতে তিন লাখ টাকা দিয়েছেন এবং তাঁর নির্দেশে বাড়িটি নির্মাণ করা হয়েছে।
এর আগে ভিক্ষুক নাজিম উদ্দিন ঘর মেরামত করতে ২ বছর ধরে জমানো ১০ হাজার টাকা করোনা মহামারিতে বেকার, দরিদ্র ও নি:স্বদের জন্য সরকারী ত্রাণ তহবিলে দান করেছিলেন।
নাজিম উদ্দিন যে ঘরটিতে এতদিন বাস করতেন সেটিও মূলত সরকারের খাস জমিতে ছিল। কিন্তু তিনি সেটা জানতেন না।
ভিক্ষুক নাজিম উদ্দিনের জন্য সরকার ১৫ শতাংশ খাস জমিও বরাদ্দ দিয়েছে এবং এই জমিতেই বাড়িটি নির্মাণ করা হয়েছে।
ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে নাজিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নতুন বাড়ি পওয়ায় তিনি অত্যন্ত খুশি।
গত ২০ এপ্রিল শেরপুর জেলা প্রশাসন এক অনুষ্ঠানের মাধ্যমে মুদি দোকান শুরুর জন্য নাজিম উদ্দিনের হাতে নগদ বিশ হাজার টাকা হস্তান্তর করে।