জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত

291

ঢাকা, ১৫ আগস্ট, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনলাইন আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং কমিটির কার্যালয়ের কর্মকর্তারা আলোচনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কমিটির কার্যালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান।
সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম এবং প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী রাজনৈতিক জীবনের উপর আলোচনা করেন এবং বঙ্গবন্ধুকে নিয়ে তাঁদের ব্যক্তিগত স্মৃতিচারণ করেন।
আলোচনা সভায় কমিটির কার্যালয়ের কর্মকর্তারা তাঁদের বক্তব্যেও শুরুতে ১৯৭৫ এর ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁর পরিবারের সদস্যগণসহ শাহাদতবরণকারী সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন এবং দেশ ও জনগণের জন্য তাঁদের অবদান ও আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যগণসহ অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
এছাড়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ হতে আজ সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান সমন্বয়ক।