বাসস দেশ-৪৬ : নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন বিজিবি’র

209

বাসস দেশ-৪৬
বিজিবি-শোক দিবস
নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন বিজিবি’র
ঢাকা, ১৫ আগস্ট, ২০২০ (বাসস) : নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী পালন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দিবসের কর্মসূচি অনুযায়ি বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে খতমে কোরআন এবং সকল সদস্যের উপস্থিতিতে আসরের নামাজের পর স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ উপলক্ষে বিজিবি’র সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, বর্তমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে সংক্ষিপ্ত অনুষ্ঠানসূচি পালন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি সদর দপ্তর পিলখানাস্থ ইউনিটসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটে কর্মরত সদস্যদেরকে স্থানীয় ডিশ চ্যানেলের মাধ্যমে ‘বাংলাদেশ মিলিটারি একাডেমির ১ম শিক্ষা সমাপনী অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ‘ভাষণ’ এবং তার জীবনীর ওপর নির্মিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ প্রদর্শন করা হয়।
বাসস/সবি/এফএইচ/২০১৭/এএএ