বাসস ক্রীড়া-৩ : তিন নতুন মুখ নিয়ে ইংল্যান্ড যাবে অস্ট্রেলিয়া

114

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-অস্ট্রেলিয়া
তিন নতুন মুখ নিয়ে ইংল্যান্ড যাবে অস্ট্রেলিয়া
সিডনি, ১৪ আগস্ট ২০২০ (বাসস) : আগামী মাসের শুরুতে ইংল্যান্ড সফরের জন্য ২১ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য ঘোষিত দলে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ-রিলি মেরেডিথ, জশ ফিলিপ এবং ড্যানিয়েল স্যামস। এই তিনজনের কেউই এখনও পর্যন্ত দেশের হয়ে আন্তর্জাতিক কোন খেলেননি। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে অভিষেক হতে পারে তাদের।
ডান-হাতি পেসার ২৪ বছর বয়সী মেরেডিথ ১৬টি প্রথম শ্রেনির ক্রিকেটে ৫১, ১৯টি লিষ্ট ‘এ’ ক্রিকেটে ২৫ ও ২১টি টি-২০ ম্যাচে ২৭ উইকেট শিকার করেছেন।
উইকেটরক্ষক ও ডান-হাতি ব্যাটসম্যান ২৩ বছর বয়সী ফিলিপ এ পর্যন্ত ১৯টি প্রথম শ্রেনির ম্যাচে ৯৮৮ রান, ১৩টি লিষ্ট ‘এ’ ক্রিকেটে ৪৪৬ রান ও ৩২টি টি-২০ ম্যাচে ৭৯৮ রান করেছেন।
বাঁ-হাতি পেস বোলিংএর পাশাপাশি ব্যাট হাতে পারদর্শী ২৭ বছর বয়সী স্যামস ৫টি প্রথম শ্রেনির ম্যাচে ১৩ উইকেট ও ২৫৫ রান, ১১টি লিষ্ট ‘এ’ ক্রিকেটে ১৬ উইকেট ও ২৩৯ রান এবং ৩৭টি টি-২০ ম্যাচে ৫২ উইকেট ও ২৩১ রান করেছেন।
এছাড়াও দলে ফিরেছেন দুই অলরাউন্ডার মার্কাস স্টোয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। গেল বছরের বিশ্বকাপের পর দল থেকে ছিটকে পড়েন তারা।
এদিকে দলের সাথে থাকতে পারবেন না বোলিং কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড। আইপিএলে রাজস্থন রয়্যালসের সাথে যুক্ত থাকায় অস্ট্রেলিয়াকে সার্ভিস দিতে পারবেন না তিনি।
দু’টি সিরিজে নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চের ডেপুটি হিসেবে কাজ করবেন প্যাট কামিন্স।
ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া স্কোয়াড : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, নাথান লিঁও, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলি মেরেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নিস, এন্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং এডাম জাম্পা।
৪ সেপ্টেম্বর থেকে টি-২০ ও ১১ সেপ্টেম্বর থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।
বাসস/এএমটি/১৬১০/স্বব