ডি বোয়েরের নিয়োগ অস্বীকার করেছে আইভরি কোস্ট

245

আইভরি কোস্ট, ৫ এপ্রিল ২০১৮ (বাসস) : জাতীয় দলের নতুন কোচ হিসেবে ফ্র্যাংক ডি বোয়েরের নিয়োগের বিষয়টি অস্বীকার করেছে ফেডারেশন আইভরিয়ান ডি ফুটবল (এফআইএফ)।
সেপ্টেম্বরে ক্রিস্টাল প্যালেসের কোচের পদ থেকে বহিষ্কারের পর থেকে চাকরিবিহীন রয়েছেন ডি বোয়ের। এর আগে আয়াক্স ও ইন্টার মিলানের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন সাবেক এই ডাচ ফুটবলার। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে জানা গেছে, আইভরি কোস্টের জাতীয় দলের কোচ হিসেবে মার্ক উইলমোটসের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন ডি বোয়ের। নভেম্বরে আইভরি কোস্টের দায়িত্ব ছেড়ে চলে যান উইলমোটস। কিন্তু এফআইএফ সহ-সভাপতি সোরি ডিয়াবেট জানিয়েছেন, এখনো এ ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। তিনি জানিয়েছেন, মার্ক উইলমোটসের উত্তরসূরি এফআইএফ খুঁজছে, এটা এখন আর গোপন নয়। ফেডারেশন এ ব্যপারে কাজ করছে। সময় মতোই নতুন কাচের নাম প্রকাশ করা হবে।
২০০২ সালের পরে এই প্রথমবারের মতো বিশ^কাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হয়েছে আইভরি কোস্ট। বাছাইপর্বে মরক্কোর পেছনে থেকে চতুর্থ স্থান অর্জন করে দলটি। প্রিমিয়ার লীগ মৌসুমের প্রথম চারটি ম্যাচে একটিও গোল করতে না পারায় ডি বোয়েরকে বরখাস্ত করেছিল প্যালেস।