বাসস দেশ-৪৪ : গ্রিস প্রবাসীদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদানের চুক্তি

225

বাসস দেশ-৪৪
গ্রিস -রন্ধন শিল্প
গ্রিস প্রবাসীদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ প্রদানের চুক্তি
ঢাকা,১৩ আগস্ট ২০২০ (বাসস) : গ্রিস বসবাসরত বাংলদেশী প্রবাসীদের রন্ধন শিল্পের উপর বিনা ফিতে মৌলিক প্রশিক্ষণের উদ্দেশ্যে সেখানকার একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
এথেন্সে বাংলােদশ দূতাবাস এবং গ্রিসের একটি স্বনামধন্য শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের সাথে গতকাল এ চুক্তি স্বাক্ষিরত হয় বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এ সময় গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এবং ইয়েক ডেলটার পরিচালক ড. কন্সত্যানিতেনাস কিউসিস ও দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী উপস্থিত ছিলেন।
প্রবাসী বাংলাদেশীদের রন্ধন শিল্পের উপর আরও দক্ষ হিসাবে তৈরি করতে এই প্রথম কোন দূতাবাস এ ধরনের উদ্যোগ গ্রহণ করল। এই প্রশিক্ষণে মূলত গ্রিসে বসবাসরত বাংলাদেশি প্রবাসিদের রন্ধন শিল্পের উপর মৌলিক প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানটি প্রশিক্ষণপ্রাপ্ত প্রবাসী বাংলাদেশিদের যথাযথ কর্মসংস্থানের ব্যবস্থা করবে।
গ্রিসে বসবাসরত প্রবাসী কর্মহীন বৈধ বাংলাদেশিদের দক্ষতা অর্জন এবং সে দেশে কাজ পাওয়ার সুবিধার জন্য বাংলাদেশ সরকার বাংলাদেশ দূতাবাসের মাধ্যেম এই প্রশিক্ষণ প্রদােনর বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।
আগ্রহী প্রবাসিদের এই প্রশিক্ষণ গ্রহণের জন্য দূতাবাস থেকে প্রস্তুতকৃত ফরম পূরণ করে আবেদন করতে হবে। শুধুমাত্র আগ্রহী এবং যথাযথ শর্তাবলী পূরণে সক্ষম প্রার্থীদের এই বিশেষ প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে বলে দূতাবাস থেকে জানানো হয়।
বাসস/সবি/এমআর/২০১৮/-এবিএইচ