অস্বচ্ছল ক্রীড়াসেবীদের মধ্যে মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

1068

ঢাকা, ১৩ আগস্ট ২০২০ (বাসস): অস্বচ্ছল ক্রীড়াসেবীদের মধ্যে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সহায়তা অব্যাহত রয়েছে। আজ গাজীপুরের ৮৪ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীর মধ্যে ২০১৯-২০ অর্থ বছরের মাসিক ক্রীড়া ভাতার চেক বিতরণ করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
আজ বৃহস্পতিবার গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অস্বচ্ছল ক্রীড়াসেবীদের হাতে মাসিক ক্রীড়া ভাতার এ অর্থ তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল। এ সময় মাসিক ২ হাজার টাকা করে প্রত্যেক ক্রীড়াসেবীকে ২৪,০০০(চব্বিশ হাজার) টাকা প্রদান করা হয়েছে।
চেক বিতরণকালে রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, স্বাধীনতার অব্যবহিত পরেই পরই অস্বচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনটি গড়েছিলেন সর্বকালের সেরা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশনটি সব সময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এই কল্যাণ ফাউন্ডেশনে সম্প্রতি ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। আমি তাঁর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
তিনি বলেন, করোনাকালে আমরা প্রায় পাঁচ হাজার ক্রীড়াবিদ ক্রীড়া সংগঠক সাংবাদিক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের চার কোটি টাকা প্রদান করেছি। আমাদের দেশে ইতিপূর্বে অনেক ধরনের ভাতা চালু ছিল। কিন্তু ক্রীড়া সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গের জন্য কোনো ভাতা চালু ছিল না। আমরা এ অর্থবছর থেকে প্রথমবারের মতো অস্বচ্ছল ক্রীড়াবিদদের জন্য মাসিক ক্রীড়া ভাতা চালু করেছি।’
এ বছর সর্বমোট ১১৫০ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীকে মাসিক ক্রীড়া ভাতা দেওয়া হচ্ছে বলে জানান প্রতিমন্ত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের সচিব মোঃ মোশারফ হোসেন মোল্লা। সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক মোঃ তরিকুল ইসলাম।