বাসস দেশ-৯ : শেখ হাসিনার আমলে শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে : শিল্পমন্ত্রী

147

বাসস দেশ-৯
আমু-পুরস্কার-বিতরণ
শেখ হাসিনার আমলে শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে : শিল্পমন্ত্রী
ঝালকাঠি, ২৮ জুলাই, ২০১৮ (বাসস) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে আজ শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিটি বিদ্যালয়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে ক্লাস নেওয়া হচ্ছে।
আজ শনিবার দুপুরে নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।
শিল্পমন্ত্রী বলেন, ‘বর্তমানে আমাদের শিক্ষার্থীরা পিছিয়ে নেই, সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ফলে গ্রামের মেধাবী শিক্ষার্থীরাও জাতীয় পর্যায়ে পুরস্কার পাচ্ছে। প্রতিটি ছেলে-মেয়েকে এমনভাবে তৈরি করতে হবে, যাতে তাঁরা আন্তর্জাতিক পুরস্কার অর্জন করতে পারে।’
আমির হোসেন আমু বর্তমান সরকার একটি যুগপযোগী শিক্ষানীতি প্রণয়ন করেছে উল্লেখ করে বলেন, বিগত কোন সরকার দেশে একটি শিক্ষানীতি প্রণয়ন করতে পারেনি। তাদের সময় শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হয়নি। শেখ হাসিনা সরকার গঠন করার পরে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন করা হয়েছে। একটি আধুনিক ও যুগপযোগি শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। এখন শিক্ষার্থীরা বিনামূল্যে বছরের প্রথম দিনেই বই পাচ্ছে, উপবৃত্তি পাচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ার আজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান।
অনুষ্ঠানে শিল্পমন্ত্রী মেধাবী শ্রেষ্ঠ শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এরআগে সকাল দশটায় মন্ত্রী নলছিটি উপজেলা পরিষদ চত্ত্বরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন।
স্থানীয় কৃষি বিভাগ উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আয়োজন করেছে।
পরে মন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় ১৫টি স্টলে নানা ধরণের ফল ও ফলের গাছ স্থান পায়। এছাড়াও আধুনিক পদ্ধতিতে চাষাবাদ ও ভিয়েতনামের খাটো জাতের নারিকেল চারা প্রদর্শন করা হয়।
এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজন করা উদ্বোধনী অনুষ্ঠানের। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাইদুর রহমান প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এমএন/১৬১০/কেজিএ