বাসস দেশ-৪১ : জেএসসি এবং এইচএসসি পরীক্ষা নিয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

261

বাসস দেশ-৪১
জেএসসি-এইচএসসি
জেএসসি এবং এইচএসসি পরীক্ষা নিয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি : শিক্ষা মন্ত্রণালয়
ঢাকা, ১২ আগস্ট, ২০২০ (বাসস) : “করোনা মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়ে শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। তবে এই বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি।”
অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনা করে শীঘ্রই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে, যা ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।
জেএসসি ও এইচএসসি পরীক্ষা সম্পর্কে প্রকাশিত সংবাদের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আজ গণমাধ্যমে পাঠানো এক বক্তব্যে একথা জানিয়েছে।
শিক্ষা মন্ত্রণালয় আজ প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা হচ্ছে না মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে। এই বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃস্টি হয়েছে। বিশ্বব্যাপী করোনা মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে বিশেষজ্ঞদের পরামর্শ চাওয়া হয়। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব দিয়েছেন। মন্ত্রণালয় প্রস্তাবসমূহ পর্যালোচনা করছে, তবে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
অন্যদিকে এইচএসসি পরীক্ষা ২০২০ অনুষ্ঠানের তারিখ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে কল্পিত তারিখ প্রকাশ করা হয়েছে। অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে শিক্ষা মন্ত্রণালয়ের তরফ হতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
বাসস/ তবি/এমএন/২২৩০/এবিএইচ