বাসস দেশ-৩২ : ডিএনসিসির ৪০ স্থাপনায় লার্ভা, ৩১,৮০০ টাকা জরিমানা

194

বাসস দেশ-৩২
ডিএনসিসি-জরিমানা
ডিএনসিসির ৪০ স্থাপনায় লার্ভা, ৩১,৮০০ টাকা জরিমানা
ঢাকা, ১২ আগস্ট, ২০২০ (বাসস) : নগরীর ৪০টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় সংশ্লিষ্টদের ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।
এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেগু থেকে সুরক্ষা দিতে তৃতীয় পর্যায়ে বিশেষ পরিছন্নতা অভিযান বা চিরুনি অভিযানের আজ চতুর্থ দিনে এ জরিমানা করা হয়।
গত ৬ থেকে ১৫ জুন প্রথম ও ৪ থেকে ১৪ জুলাই দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযান শেষে ৮ আগস্ট থেকে তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যপী চিরুনি অভিযান শুরু হয়। অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালত আরও জোরদার করা হয়েছে। যেসব ক্ষেত্রে ভবন বা স্থাপনার মালিক পাওয়া যাবে না, সেসব ক্ষেত্রে প্রয়োজনে নিয়মিত মামলা করা হবে।
ডিএনসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের চতুর্থ দিনে আজও সকাল ১০টা থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। আজ মোট ১৩ হাজার ৯৪ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৪০ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৭ হাজার ৬০৪ টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসকল স্থানে কীটনাশক প্রয়োাগ করা হয়েছে। এসময় ১৯ টি মামলায় মোট ৩১ হাজার ৮০০টাকা জরিমানা আদায় করা হয় এবং অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/১৮১৩/এএএ