নৌ-পরিবহন মন্ত্রণালয়ের চলমান প্রকল্পসমূহের কাজ দ্রুত শেষ করার পরামর্শ

199

ঢাকা, ১২ আগস্ট, ২০২০ (বাসস) : নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মন্ত্রণালয়াধীন চলমান প্রকল্পসমূহের কাজ দ্রুত শেষ করার পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য যাঁরা শহীদ হয়েছেন তাঁদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়।
সভায় বাংলাদেশ স্থল বন্দরসমূহের কার্যক্রম আধুনিক ও নিরবিচ্ছন্নভাবে পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সম্বলিত একটি নীতিমালা প্রণয়নের ওপর গুরুত্বারোপ করা হয়। এ বিষয়ে পার্শ্ববর্তী দেশের সাথে সামাঞ্জস্য রেখে দ্রুত একটি নীতিমালা প্রণয়ন করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
সভায় নৌ-পরিবহন অধিদপ্তর কর্তৃপক্ষ এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। চলমান প্রকল্পসমূহের কাজ দ্রুত শেষ করার জন্য সভায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করা হয়।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।