দুটি পজিটিভ কেস নিশ্চিত করলো ভ্যালেন্সিয়া

180

মাদ্রিদ, ১২ আগস্ট ২০২০ (বাসস) : প্রাক মৌসুম অনুশীলনকে সামনে রেখে মাঠে ফেরার একদিন পরেই দুটি করোনা পজিটিভ কেসের খবর নিশ্চিত করেছে লা লিগার ক্লাব ভ্যালেন্সিয়া।
যদিও তাদের পরিচয় নিশ্চিত করা হয়নি। উভয়কেই নিজ নিজ বাসায় আইসোলেশনে পাঠানো হয়েছে। ইতোমধ্যেই ক্লাবের পক্ষ থেকে বিষয়টি স্প্যানিশ স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে।
এ নিয়ে লা লিগা ক্লাবগুলোর মধ্যে করোনা সংক্রমনের সংখ্যা বেড়েই চলেছে। শনিবার এ্যাথলেটিকো মাদ্রিদ তাদের দুই খেলোয়াড় সিমে ভারসালকো ও এ্যাঞ্জেল কোরেয়ার দেহে কোভিড-১৯ সংক্রমনের বিষয়টি নিশ্চিত করেছে। দুই সপ্তাহ আগে রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার মারিয়ানো দিয়াজ ও সেভিয়া মিডফিল্ডার নেমাঞ্জা গুডেলের দেহেও করোনা সংক্রমন ধরা পড়েছিল।
গত ১৯ জুলাই লা লিগা ২০১৯-২০ মৌসুম শেষ করেছে। চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ শেষে আগামী ১২ সেপ্টেম্বর থেকে নতুন মৌসুম শুরুর ঘোষনা দেয়া হয়েছে।
নতুন কোচ জাভি গার্সিয়ার অধীনে চলতি সপ্তাহে প্রাক-মৌসুম অনুশীলন শুরু করেছে ভ্যালেন্সিয়া। জুনে এ্যালবার্ট সেলাডেসকে বরখাস্ত করে দুই সপ্তাহ আগে গার্সিয়াকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভ্যালেন্সিয়া।
গত মার্চে প্রথম ক্লাব হিসেবে করোনাভাইরাস সংক্রমন নিশ্চিত করেছিল ভ্যালেন্সিয়া। দলের খেলোয়াড় ও কোচসহ ৩৫ শতাংশ ঐ সময় করোনা পজিটিভ হয়েছিলেন। ফেব্রুয়ারিতে আটালান্টার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের ভ্যালেন্সিয়া ক্লাবে করোনা হানা দেয়।
এবারের মৌসুমে নবম স্থানে থেকে লিগ শেষ করেছে ভ্যালেন্সিয়া।