জয় দিয়ে কোর্টে ফিরলেন সিমোনা হালেপ

192

প্রাগ, ১২ আগস্ট ২০২০ (বাসস) : প্রাগ ওপেন টেনিসের প্রথম ম্যাচে জয় পেয়েছেন সিমোনা হালেপ। আর এর মাধ্যমে করোনা পরবর্তী মৌসুমে প্রায় ছয় মাস পর জয়ের মাধ্যমে কোর্টে ফিরলেন বিশে^র দুই নম্বর এই খেলোয়াড়।
যদিও জয়টা খুব সহজে আসেনি। টুর্নামেন্টের শীর্ষ বাছাই হালেপ আড়াই ঘন্টার লড়াইয়ে বিশ্বেও ৪৬ নম্বও খেলোয়াড় স্লোভেনিয়ার পোলোনা হারকগকে ৬-১, ১-৬, ৭-৬ (৭/৩) গেমে পরাজিত করেছেন। ক্লে কোর্টের এই টুর্নামেন্টে প্রথম রাউন্ডে শেষ সেটে টাই ব্রেকারে হারকগ ছয়বার ম্যাচ পয়েন্ট বাঁচিয়েছিলেন। শেষ ১৬’র রাউন্ডে হালেপের প্রতিপক্ষ বারবোরা ক্রেজিকোভা।
ফেব্রুয়ারিতে দুবাই চ্যাম্পিয়নশীপের মাধ্যমে ক্যারিয়ারের ২০তম শিরোপা জয়ের পর এই প্রথম কোর্টে নেমেছিলেন বর্তমান উইম্বলডন ও সাবেক ফ্রেঞ্চ ওপেন বিজয়ী হালেপ। গত সপ্তাহে করোনা পরবর্তী প্রথম টুর্নামেন্ট পালেরমো ওপেনে তিনি স্বাস্থ্য নিরাপত্তার অযুহাতে অংশ নেননি। মাসের শেষে অনুষ্ঠিতব্য ইউএস ওপেনে অংশ নেয়া নিয়ে এখনো কোন সিদ্ধান্ত নেননি। ফেব্রুয়ারির পর প্রাগে খেলতে এসে প্রথম বিদেশ সফর করলেন হালেপ। মহামারীর কারনে বন্ধ থাকা পুরো সময়টা তিনি নিজ দেশ রোমানিয়ায় কাটিয়েছেন।
চেক ইভেন্টের আয়োজকরা অংশগ্রহণকারী সকল খেলোয়াড় ও স্টাফদের একটি আট তলা রিজার্ভ হোটেলে আবাসনের ব্যবস্থা করেছে। প্রতিটি খেলোয়াড়ের নিয়মিত শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। ম্যাচ, অনুশীলন ও খাওয়ার সময় ছাড়া প্রত্যেককেই মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।