পিরোজপুরের ৭ উপজেলায় ৭টি মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্স : ব্যয় হচ্ছে ১৯ কোটি টাকা

189

পিরোজপুর ২৮ জুলাই, ২০১৮ (বাসস) জেলার ৭ উপজেলায় ৭টি মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সের ৫টির নির্মাণ কাজ ইতোমধ্যেই শেষ হয়েছে। নির্মাণ কাজ শেষ করে মঠবাড়িয়া, ভান্ডারিয়া, কাউখালী, নেছারাবাদ ও ইন্দুরকানীর কমপ্লেক্স ভবন মুক্তিযোদ্ধা সংসদের কাছে হস্তান্তর করা হয়েছে। পিরোজপুর সদর ও নাজিরপুরের ভবন কমপ্লেক্সের নির্মাণ কাজ চলতি অর্থ বছরেই শেষ হবে।
জানা গেছে, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এবং মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের কল্যাণের কথা চিন্তা করে দেশের প্রতিটি উপজেলায় এবং প্রতিটি জেলা সদরে একটি করে মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্স নির্মানের সিদ্ধান্ত নেয়। তা বাস্তবায়নও শুরু করে। এরই ধারাবাহিকতায় পিরোজপুর জেলার পিরোজপুর সদর, মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নাজিরপুর, ইন্দুরকানী, স্বরূপকাঠী এবং কাউখালীতে কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ শুরু করে পিরোজপুরের স্থানীয় সরকার নির্বাহী প্রকৌশল অধিদপ্তর । ২ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ের প্রতিটি ৩ তলা ভবনের নিচ তলায় মার্কেট, ২য় তলায় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় এবং ৩য় তলায় ব্যাংক, বীমা বা কমিউনিটি সেন্টারসহ যেকোন ধরনের আয়বর্ধক প্রতিষ্ঠানের নিকট ভাড়া দেওয়া হবে এবং প্রাপ্ত অর্থ মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করা হবে।
পিরোজপুরের এলজিইডি-এর নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় জানান, এসব ভবন নির্মাণের কোন ধরনের অনিয়মকে প্রশয় দেওয়া হয়নি।