জাতীয় শোক দিবসে আইন মন্ত্রণালয়ের দেশব্যাপী কর্মসূচি

213

ঢাকা, ৯ আগস্ট ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
গত ৬ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। সভা পরিচালনা করেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পাবলিক রিলেশন্স অফিসার ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানানো হয়।
তিনি জানান, কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ঢাকায়-১৫ আগস্ট দুপুরে তেজগাঁও শিশু পরিবারে এতিম শিশুদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং ১৬ আগস্ট বিকালে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে আলোচনা সভা, মিলাদ ও দোয়া করা।
এছাড়া সারা দেশের প্রতিটি জেলা জজশীপ এবং সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে জাতীয় শোক দিবস পালনের জন্য নিম্নরূপ নির্দেশনা প্রদান করা হয়েছে: ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে শোকসভা আয়োজন করা, স্থানীয় একটি করে এতিমখানায় অসহায় ও দুস্থ শিশুদের মাঝে খাবার পরিবেশন করা এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ তাঁদের পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়ার আয়োজন।
কর্মসূচি পালনের জন্য ইতোমধ্যে আইন ও বিচার বিভাগ থেকে সকল জেলায় নির্দেশনা প্রদান করে চিঠি পাঠানো হয়েছে।