বাসস দেশ-২৬ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও দেশ পরিচালনায় বিশ্বে রোল মডেল : আইনমন্ত্রী

501

বাসস দেশ-২৬
আইনমন্ত্রী-ব্রাহ্মণবাড়িয়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও দেশ পরিচালনায় বিশ্বে রোল মডেল : আইনমন্ত্রী
ঢাকা, ২৭ জুলাই, ২০১৮ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশে নারীর ক্ষমতায়ন ও দেশ পরিচালনায় সারা বিশ্বে এখন রোল মডেল।
তিনি বলেন, ‘এ দেশের জনগণ জানে বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকতে সর্বক্ষেত্রে লুটপাট হয়েছে। আর শেখ হাসিনা ক্ষমতায় থাকলে হয় এদেশের উন্নয়ন। আওয়ামী লীগকে ভোট দিলে মানুষ শান্তিতে বসবাস করে।’
শুক্রবার বিকালে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের মাদলা সোনার বাংলা এডভোকেট সিরাজুল হক উচ্চবিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী আনিসুল হকের পিতা সাবেক সংসদ সদস্য ও বঙ্গবন্ধু হত্যা মামলার প্রধান আইনজীবী এডভোকেট সিরাজুল হকের নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়েছে।
আনিসুল হক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।
তিনি বলেনন, ‘বেগম খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন তাঁর পাকিস্তানী নেতাদের কাছ থেকে পরামর্শ নিয়ে এদেশের প্রজাদের শাসন করতেন। বিএনপি তাদের সরকারের আমলে সারা দেশে ৬৩ জেলায় এক সাথে বোমা হামলা, ১০ ট্রাক অস্ত্র আমদানী এবং ২১ আগষ্ট গেনেড হামলা করে এদেশে সন্ত্রাসী রাজত্ব কায়েম করতে চেয়েছিল।’
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে সুস্থ আছেন বলে তিনি উল্লেখ করেন।
বায়েক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনিছুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন প্রমুখ সভায় বক্তৃতা করেন।
এর আগে কসবায় কৈখলা রাবেয়া মান্নান বালিকা উচ্চ বিদ্যালয়ে মন্ত্রী তার প্রয়াত বড় বোন সায়মা ইসলাম মীনা ও ছোট ভাই আরিফুল হক স্মরণে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া অংশ নেন।
বাসস/সবি/এমকে/২৩৩৫/এবিএইচ