নাইজেরিয়ায় বঙ্গমাতার জন্মদিন পালিত

315

ঢাকা, ৯ আগষ্ট ২০২০ (বাসস) : নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী শনিবার পালন করা হয়েছে।
নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনের আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানসূচির মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা এবং বিশেষ মোনাজাত।
শেখ ফজিলাতুন নেছার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মোঃ শামীম আহসান বলেন, বঙ্গমাতার আদর্শ আগামী দিনগুলোতে বাঙ্গালি মহিলাদের কাছে অনুসরনীয় হয়ে থাকবে।
শামীম আহসান বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে চিরদিন ছায়ার মতো থেকেছেন এবং বঙ্গবন্ধুকে বিভিন্ন রাজনৈতিক সংকটময় ও কঠিন মুহূর্তে সঠিক সিদ্ধান্ত গ্রহণে নীরবে সহায়তা করেছেন।
হাইকমিশনার আরো বলেন, বঙ্গমাতা শুধু জাতির পিতার সহধর্মিনী ছিলেন না, একই সাথে ছিলেন বাঙ্গালির মুক্তি সংগ্রামের অন্যতম অগ্রপথিক। মিশনের তৃতীয় সচিব মোহাম্মদ শাহ ইকরামুল হকের
সঞ্চালনায় আলোচনা সভায় কম্যুনিটি নেতা মো. আকবর হোসেন বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের শেষ পর্বে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির অব্যাহত সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে মিশনের কর্মকর্তা, বাংলাদেশিরা অংশ নেন।