নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ নতুন করে ২১ জনের করোনা শনাক্ত

215

নড়াইল, ৮ আগস্ট, ২০২০(বাসস) : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজার পিতা গোলাম মর্তুজা স্বপন, মা হামিদা মর্তজা বলাকা, মামী কামরুন্নাহার কুহু এবং ছোট ভাইয়ের স্ত্রী সুমাইয়াসহ নড়াইলে গত ২৪ ঘন্টায় নতুন করে ২১জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল মোমেন।
এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ১৯ জন ও কালিয়া উপজেলায় ২জনের করোনা শনাক্ত হয়েছে। তিনি বলেন, সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মর্তুজা স্বপনসহ তার পরিবারের চারজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত জেলার পুলিশ সুপারসহ ২৭জন পুলিশ সদস্য, ২৯জন সেনা সদস্য ও ১৬জন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের ৫৩জন, সর্বমোট ৮৯৬নের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইলের পুলিশ সুপার ও ১২চিকিৎসকসহ ৫৬৪জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ১২জন মারা গেছেন। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ২৫জন হাসপাতালে ও অন্যদের নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ আছেন ।
উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তজা গত ১৯ জুন করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলেন। পরদিন তার ফল আসে পজিটিভ। আক্রান্ত হওয়ার পর বাসায় থেকেই চিকিৎসা নেন তিনি। মাঝে পরীক্ষা করিয়েও পজিটিভ ফল পাওয়া যায়। এরপর গত ১২ জুলাই আবার নমুনা সংগ্রহ করা হয় এবং ১৪ জুলাই রাতে কোভিড-১৯ নেগেটিভ ফল পাওয়া যায়। এছাড়া এমপি মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি এবং ছোট ভাই মোরসালিন বিন মোর্তুজা সিজার করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন।