বাসস দেশ-২৯ : কলকাতা বাংলাদেশ উপ-হাইকমিশনে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন

186

বাসস দেশ-২৯
কলকাতা- কামাল
কলকাতা বাংলাদেশ উপ-হাইকমিশনে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন
কলকাতা, ৭ আগস্ট, ২০২০ (বাসস) : বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল-এর ৭১তম জন্মবার্ষিকী পালন করেছে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন।
এ উপলক্ষে বৃহস্পতিবার কলকাতাস্থ উপ-হাইকমিশনের ‘বাংলাদেশ গ্যালারীতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ কামাল ও বঙ্গবন্ধু পরিবারের প্রয়াত সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করা হয়। উপ-হাউকমিশনার তৈৗফিক হাসান উপ-হাউকমিশনের পক্ষে শেখ কামাল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এবং পরে শহীদ শেখ কামাল-এর ব্যক্তিগত, সাংস্কৃতিক, ক্রীড়া ও কর্মময় জীবনের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যসহ যারা শাহাদাত বরণ করেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তৈৗফিক হাসান বলেন, দেশ গঠন তথা যুবসমাজের উন্নয়নে শেখ কামালের অপরিসীম অবদান অনীস্বীকার্য।
তিনি বলেন,বাংলাদেশের তরুণ সমাজের বিকাশে ক্রীড়া ও অর্থবহ সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করেন শেখ কামাল। তাঁর আদর্শ বাংলাদেশের ভবিষ্যতের তরুণ সমাজের জন্য উজ্জীবনী শক্তি হয়ে কাজ করবে।
প্রথম সচিব (রাজনৈতিক) শামীম ইয়াসমীন স্মৃতির পরিচালনায় আরো আলোচনা করেন দুতালয় প্রধান জামাল হোসেন,কন্স্যুলার মো: বশির উদ্দিন প্রমুখ।এসময় উপ-হাইকমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/ডিএম/তবি/কেসি/২১৩০/স্বব