বাসস দেশ-৩৭ : বিএসএমএমএইউ ও সুইজারল্যান্ডের ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

146

বাসস দেশ-৩৭
বিএসএমএমএইউ-স্মারক-কার্ডিয়াক
বিএসএমএমএইউ ও সুইজারল্যান্ডের ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
ঢাকা, ৬ আগস্ট, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিয়াক সেন্টার ও সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটালের (জুরিক) কার্ডিওলজি বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ইন্টারনাল মেডিসিন অনুষদের ডীন ও কার্ডিওলজি বিভাগের ক্লিনিক্যাল কার্ডিওলজির ডিভিশন হেড অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান ও কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. চৌধুরী মেসকাত আহম্মেদ।
সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটাল জুরিক-এর পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের সিইইও প্রফেসর ডা. গ্রেগোর জুনড, ডিরেক্টর রিসার্চ এন্ড এডুকেশন প্রফেসর ডা. গেব্রিলা সেন্টি এবং কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. ফ্রাঙ্ক রুসচিতজকা।
আজ বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।
বিএসএমএমইউ উপাচার্য কোভিড-১৯ মহামারী চলাকালে সুইজারল্যান্ডের জুরিক ইউনিভার্সিটির সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষরকে একটি অর্জন হিসেবে উল্লেখ করেছেন।
তিনি সমঝোতা স্মারকের আলোকে বিএসএমএমইউয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমসহ কার্ডিওলজি বিভাগকে আরো সমৃদ্ধ করার আহ্বান জানান ।
বাসস/সবি/এসএস/১৯২৭/-শআ