বাসস দেশ-৩৬ : শেখ কামালের জন্মবার্ষিকীতে নেদারল্যান্ডস্থ বাংলাদেশ দূতাবাসে আলোচনা ও দোয়া

217

বাসস দেশ-৩৬
কামাল-নেদারল্যান্ডস
শেখ কামালের জন্মবার্ষিকীতে নেদারল্যান্ডস্থ বাংলাদেশ দূতাবাসে আলোচনা ও দোয়া
ঢাকা, ৫ আগস্ট ২০২০ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ পুত্র, বীরমুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে নেদারল্যান্ডস্থ বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে আনোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। দূতবাসের কর্মকর্তা কর্মচারী এবং নেদারল্যান্ডস আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ কামাল ও বঙ্গবন্ধু পরিবারের প্রয়াত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
অনুষ্ঠানে হল্যান্ড আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন মোল্লা ও ছাত্রলীগ নেতা মীরাজ হোসেন মুক্তিযুদ্ধে শেখ কামালের সাহসী অবদানের কথা উল্লেখ করেন। তারা বাাংলাদেশ ছাত্রলীগ গঠনে, যুব সমাজকে সংগঠিত করা এবং ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে শেখ কামালের কৃর্তিত্ব ও অসামান্য অবদানের কথা তুলে ধরেন।
নেদারল্যান্ডে নিযুক্ত বাাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ ১৫ আগস্ট শাহদাতবরনকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। রাষ্ট্রদূত বলেন, শেখ কামালের কর্মকান্ড ও আদর্শ দেশের তরুণ সমাজকে সব সময় উজ্জীবীত করবে। পরে, শেখ কামালের কীর্তিময় জীবনের ওপর স্বল্প দৈর্ঘ দু’টি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
বাসস/সবি/এমআর/২০১৫/-এবিএইচ