বাসস ক্রীড়া-২ : ১২ সেপ্টেম্বর নতুন মৌসুমের শুরুটা চেলসির জন্য একটু তাড়াতাড়ি হয়ে গেল : ল্যাম্পার্ড

116

বাসস ক্রীড়া-২
ফুটবল-ল্যাম্পার্ড
১২ সেপ্টেম্বর নতুন মৌসুমের শুরুটা চেলসির জন্য একটু তাড়াতাড়ি হয়ে গেল : ল্যাম্পার্ড
লন্ডন, ৪ আগস্ট ২০২০ (বাসস) : প্রিমিয়ার লিগের নতুন মৌসুম আগামী ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। কিন্তু এই সময়টা চেলসির জন্য একটু বেশী তাড়াতাড়ি হয়ে গিয়েছে বলে দাবী জানিয়েছেন কোচ ফ্রাংক ল্যাম্পার্ড।
শনিবার এফএ কাপের ফাইনালে লন্ডনের প্রতিদ্বন্দ্বী আর্সেনালের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে হতাশ হতে হয়েছে ব্লুজরদের। কিন্তু এখনো তাদের বর্তমান মৌসুম শেষ হয়নি। শনিবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র দ্বিতীয় লেগের ম্যাচে মাঠ নামতে হবে চেলসিকে। প্রথম লেগে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছির ল্যাম্পার্ডের শিষ্যরা। এই প্রতিযোগিতা থেকে যদি তারা ছিটকেও যাওয়া তারপরেও নতুন মৌসুম শুরুর আগে মাত্র ৩৫ দিন সময় পাচ্ছে ব্লুজরা।
চ্যাম্পিয়ন্স লিগে ইংলিশ দল হিসেবে আরো টিকে রয়েছে ম্যানচেস্টার সিটি। এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ আগস্ট। ম্যানচেস্টার ইউনাইটেড ও উল্ফস টিকে রয়েছে ইউরোপা লিগে যা শেষ হবে ২১ আগস্ট।
প্রিমিয়ার লিগের ক্লাবগুলো মিলে যখন ১২ সেপ্টেম্বর নতুন মৌসুম শুরুর পক্ষে একমত হয়েছিল তখনই সবাই জানতো চেলসি কিংবা অন্য যে দলগুলো ইউরোপীয়ান আসরে টিকে রয়েছে তাদেন অন্তত ৩০ দিনের একটি বিরতি প্রয়োজন।
এফএ কাপের ফাইনালের ঠিক আগে ইনজুরির কারনে ল্যাম্পার্ড দলে পাননি উইলিয়ান ও রুবেন লফটাস-চিককে। ফাইনালে কুঁচকির ইনজুরিতে পড়েছেন সিজার আজপিলিকুয়েটা ও একমাত্র গোলদাতা ক্রিস্টিয়ান পুলিসিচ। চেলসি বস বলেছেন, ‘এই ধরনের বাজে একটি পরিস্থিতিতে আমাদের বায়ার্নের বিপক্ষে মাঠে নামতে হচ্ছে। নতুন মৌসুম শুরুর তারিখটা আমার ও খেলোয়াড়দের জন্য একটু বেশ তাড়াহুড়া হয়ে যাচ্ছে। খেলোয়াড়দের বিশ্রাম প্রয়োজন। পরিশ্রান্ত থাকার কারনে দুজন খেলোয়াড় ইনজুরিতে পড়েছেন। আরো কয়েকজনকে নিয়ে শঙ্কা রয়েছে।’
ল্যাম্পার্ড আরো আশা করেন প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ যাতে বিষয়টা গুরুত্বের সাথে বিবেচনা করেন।
বাসস/নীহা/১৫১৫/স্বব