বাসস দেশ-৩ : পিডিবি’র কেন্দ্রীয় রাজস্ব সভা অনুষ্ঠিত

153

বাসস দেশ-৩
পিডিবি-সভা
পিডিবি’র কেন্দ্রীয় রাজস্ব সভা অনুষ্ঠিত
ঢাকা, ২৭ জুলাই, ২০১৮ (বাসস) : চলতি অর্থ বছরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) লক্ষ্যমাত্রা পূরণ ও বিতরণ জোনওয়ারী সিস্টেম লস কমিয়ে আনা এবং বকেয়া আদায়ে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণের নির্দেশনা দিয়েছেন পিডিবি’র সদস্য প্রশাসন মো. জহুরুল হক।
আজ বিদ্যুৎ ভবনের বিজয় হলে অনুষ্ঠিত পিডিবি কেন্দ্রীয় রাজস্ব সভায় মো. জহুরুল হক সভাপতির বক্তৃতায় এই নির্দেশনা দিয়েছেন।
পিডিবি’র সদস্য প্রশাসন এই সভায় উন্নয়নের অগ্রযাত্রায় সকল মন্ত্রণালয়ের মধ্যে বিদ্যুৎ বিভাগ অগ্রগতি ও সাফল্যে শীর্ষস্থান অর্জন করার বিষয় উল্লেখ করে আগামীতেও এ অবস্থান ধরে রাখার উপর গুরুত্বারোপ করেন।
সভায় চলতি অর্থ বছরে পিডিবি’র লক্ষ্যমাত্রা পূরণ ও বিতরণ জোনওয়ারী সিস্টেম লস কমিয়ে আনার ব্যাপারে কারো কোন গাফিলতি দেখা দিলে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে তিনি সবাইকে সতর্ক করে দেন।
সভায় পিডিবি’র সদস্য বিতরণ মো. ফখরুজ্জামান, সদস্য কোম্পানি এ্যাফেয়ার্স মো. মোস্তাফিজুর রহমান, সদস্য অর্থ সেলিম আবেদ, চারটি বিতরণ জোনের প্রধান প্রকৌশলী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীগণ, প্রকল্প পরিচালকগণ, বিভিন্ন দপ্তরের পরিচালকগণসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পিডিবি’র মহা-ব্যবস্থাপক বাণিজ্যিক পরিচালন সভায় চারটি বিতরণ জোনের সার্বিক রাজস্ব পরিস্থিতি তুলে ধরলে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা বিস্তারিত আলোচনায় অংশগ্রহণ করেন। এসময় বিগত অর্থবছরে সিস্টেম লস হ্রাসের লক্ষ্যমাত্রা অর্জন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়। সভায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের রাজস্ব আদায় বৃদ্ধি ও সিস্টেম লস কমানোর জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়।
সভায় পিডিবি’র বিভিন্ন বিতরণ প্রকল্পের কার্যক্রম ও কনসালটেন্টের কার্যক্রমের অগ্রগতি বিষয়েও আলোচনা হয়। এসময় চলমান প্রকল্পসমূহের কাজ যথাসময়ে শেষ করার জন্য সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকদেরকে নির্দেশ দেয়া হয়। পরে পিডিবি’র অডিট পরিস্থিতি পর্যালোচনা করে সকল অডিট আপত্তির আপডেট জবাব প্রদান, আদায়যোগ্য অর্থ আদায়ে তৎপরতা বৃদ্ধি এবং যেসব আপত্তির জবাব প্রদান করা হয়েছে সেগুলোর তদারকির নির্দেশ দেয়া হয়।
বাসস/সবি/এমএন/১৬০৫/এমএবি