বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান শওকতের ইন্তেকাল

305

ঢাকা, ৪ আগস্ট, ২০২০ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ স্থায়ী কমিটির সদস্য, সেক্টর কমান্ডারস ফোরামের আইন বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান শওকত আর নেই।
সোমবার বিকেল ৩টা ৪১ মিনিটে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিট-২ এর আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি … রাজেউন)।
এডভোকেট শওকত গত ১৯ জুলাই করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা ও জামাতাসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।
এড. হাবিবুর রহমান শকত একজন বিরল দুঃসাহসী মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের স্নাতক ৩য় বর্ষের ছাত্র থাকাকালীন অবস্থায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধে তিনি ৯ নং সেক্টরের পটুখালী-গলাচিপা সাব-সেক্টরের ডেপুটি কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করেন।
করোনায় আক্রান্ত মৃত ব্যক্তি দাফনের প্রটোকল মেনে রাষ্ট্রীয় মর্যাদায় গত রাতেই রায়েরবাজার কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
বীর মুক্তিযোদ্ধা এড. হাবিবুর রহমান শওকতের মৃত্যুতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, সেক্টর কমান্ডারর্স ফোরামের সভাপতি মেজর জেনারেল কে এম শফিউল্লাহ (অব:) বীরউত্তম ও সাধারণ সম্পাদক হারুন হাবিব, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবার-স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।