বাজিস-১ : চাঁদপুরের হাজীগঞ্জে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই

196

বাজিস-১
চাঁদপুর- অগ্নিকান্ড
চাঁদপুরের হাজীগঞ্জে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই
চাঁদপুর, ৩ আগস্ট, ২০২০ (বাসস): জেলার হাজীগঞ্জ পৌরসভার পূর্ব বাজারে গভীর রাতে অগ্নিকান্ডে বেশ কয়েকটি মুদি, হার্ডওয়ারের গোডাউনসহ ১৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
রোববার রাত আনুমানিক ১টার দিকে বাজারের টিন পট্টির ভাই ভাই স্টোর নামের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানান ব্যবসায়ীরা।
আগুন লাগার সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব-উল-আলম লিপন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনি, বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আহসান হাবিব অরুন, বর্তমান সভাপতি আশফাকুল আলম চৌধুরীসহ নেতৃবৃন্দ।
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে খোরশেদ, আব্দুল কারী, আবুল বাশার, অনিল সাহা, মান্নান, তফুর দোকান। এছাড়াও ফাতেমা এন্টারপ্রাইজ, লেপ-তোষকের দোকান, একটি খাবার হোটেল, হার্ডওয়ারের ও মুদি মালের গোডাউন, হুগলার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।
হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী জানান, আগুনে আনুমানিক ১৩-১৪টি দোকান ও গোডউন পুড়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। তবে কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী উপপরিচালক মো. ফরিদ আহমেদ বাসসকে জানান , ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিস হাজীগঞ্জ, কচুয়া, শাহরাস্তি ও চাঁদপুরের ৬টি ইউনিট রাত ১টা থেকে প্রায় সাড়ে ৩ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া জানান, আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো সরজেমিন তদন্ত করে তালিকা করে আর্থিক সহযোগিতা করা হবে।
বাসস/সংবাদদাতা/১০৩৫/নূসী