বাজিস-৮ : যশোরে মাদকবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

298

বাজিস-৮
যশোর-প্রতিযোগিতা
যশোরে মাদকবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
যশোর, ২৬ জুলাই, ২০১৮ (বাসস) : ‘মাদককে না বলি, সামাজিক সচেতনতা বৃদ্ধি করি’ এ স্লোগানকে সামনে রেখে যশোরে মাদকবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের আয়োজনে, ইয়াংবাংলা ও স্বপ্নদেখো’র সহযোগিতায় বৃহস্পতিবার সকালে যশোর কালেক্টরেট স্কুল অডিটোরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বর্তমান যুব সমাজকে মাদকের নির্মম ও ভয়ানক ছোঁবল থেকে বাঁচাতে ও মাদক থেকে যুব সমাজকে দূরে রাখার প্রত্যয়ে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৫০ জন শিক্ষার্থীর অংশগ্রহণ করে।
প্রতিযোগিতা শেষে সংক্ষিপ্ত আলোচনা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক দেবপ্রসাদ পাল বলেন, ‘মাদক আমাদের জাতীয় জীবনের সমস্যাগুলোর মধ্য অন্যতম একটি। মাদকাসক্ত সমাজ জাতীর পঙ্গুত্ব বরণের অন্যতম একটি কারণ। আমাদের সমাজের এই পঙ্গত্বের শিকল থেকে মুক্তিলাভের জন্য আমাদের মাদক থেকে দূরে থাকা প্রয়োজন।’ এসময়ে তিনি মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের উদ্যোগকে সাধুবাদ জানান।
এতে বিশেষ অতিথি ছিলেন, যশোর কালক্টরেট স্কুলের অধ্যক্ষ মোদাচ্ছের হোসেন ও বিএফইউজে-এর নির্বাহী সদস্য প্রণব দাস। সভাপতিত্ব করেন, মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান জহির ইকবাল নান্নু।
প্রতিযোগিতায় বিচারকম-লীর দায়িত্ব পালন করেন আফরোজা খাতুন বকুল, বায়জিদ মাহামুদ অভি ও আজহার গাজী আর্জু।
বাসস/সংবাদদাতা/১৯৫৫/মরপা