নিজেদের সুরক্ষায় কর্মস্থল ত্যাগ না করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী

351

ঢাকা, ৩০ জুলাই, ২০২০ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান করোনা দুর্যোগময় পরিস্থিতি বিবেচনায় নিজেদের সুরক্ষার কথা মাথায় রেখে কর্মস্থল ত্যাগ না করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে আজ এক বিবৃতিতে তিনি এই আহবান জানান। বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শ্রমিকদের বেতন বোনাসের বিষয়ে গার্মেন্টসসহ সকল প্রকার শিল্প খাতের শ্রম পরিস্থিতি যে কোন সময়ের চেয়ে সন্তোষজনক ও ভাল আছে। তিনি ঈদের আগের নিদিষ্ট সময়ে শ্রমিকদের বেতন বোনাস প্রদান করায় মালিকদের ধন্যবাদ এবং মালিক-শ্রমিক সবাইকে শুভেচ্ছা জানান।
তিনি বলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিরলস প্রচেষ্টায় সার্বিক শ্রম পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রাখা সম্ভব হয়েছে।
ঈদ উল আজহার আগে শ্রম পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে মালিক শ্রমিক সবাই আন্তরিক এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালেয়র পক্ষ থেকে সারাদেশে গঠিত ২৩টি কমিটি আন্তরিকতার সাথে কাজ করেছে।
আজ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে ঈদ-উল-আযহা উপলক্ষে চামড়া পরিবহন, সংরক্ষণ এবং প্রক্রিজাতকরণের মতো ঝুঁকিপূর্ণ কাজে শিশুদের নিয়োগ না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়।