বাসস দেশ-৩৭ : বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতোনা আর শেখ হাসিনা না হলে উন্নত দেশের স্বপ্ন দেখা যেতোনা : চিফ হুইপ

226

বাসস দেশ-৩৭
চিফ হুইপ- চেক
বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতোনা আর শেখ হাসিনা না হলে উন্নত দেশের স্বপ্ন দেখা যেতোনা : চিফ হুইপ
ঢাকা, ৩০ জুলাই, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না আর শেখ হাসিনার জন্ম না হলে জাতি একটি উন্নত দেশের স্বপ্ন দেখতে পারতো না এবং বর্তমান করোনা পরিস্থিতি থেকে উত্তরণের সঠিক উপায় পেতো না।
আজ রাজধানীর প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আয়োজিত করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এ কথা বলেন।
চিফ হুইপ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা, বন্যা, জলোচ্ছ্বাসসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। আজকে দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের কারণেই এই করোনা মহামারি সময়েও ব্যবসা-বাণিজ্য, শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদানসহ আরও অন্যান্য কার্যক্রম অনলাইনে পরিচালনা করা সম্ভব হচ্ছে।
তিনি বলেন, দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়েও অনেক বেশি সহজলভ্য হয়েছে, যা ইতিপূর্বে কখনো ছিল না। এই দুর্যোগকালীন সময়েও ত্রাণের অভাবে কোন মানুষ না খেয়ে মারা যায়নি। আর এটিই হচ্ছে বর্তমান সরকারের সফলতা।
তিনি বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার ফলে যে কোন দুর্যোগের সময় সাংবাদিকদের সহায়তা প্রদান করা সম্ভব হচ্ছে। এই করোনাকালীন সময়ে কিছু কিছু সংবাদপত্র বন্ধ করাসহ কর্মক্ষম মানুষকে চাকুরীচ্যুত করা দুঃখজনক।
চিফ হুইপ বলেন, যে কোন দুর্যোগ সফলভাবে মোকাবেলা করতে হলে সাহসের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইতিপূর্বে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করেছে।
এই করোনাকালীন দুর্যোগপূর্ণ সময়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে অতিক্রম করবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে ঢাকা সাংবািদক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
বাসস/সবি/এমআর/২০৫৬/-এবিএইচ