নির্মাণ কাজের গুণগত মান রক্ষা না করায় ২ প্রকৌশলী বরখাস্ত

440

ঢাকা, ৩০ জুলাই, ২০২০ (বাসস) : পটুয়াখালী জেলার বাউফল উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন এবং মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার সহকারি প্রকৌশলী মো. সাদ্দাম হোসেনকে নি¤œমানের নির্মাণ কাজ করার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
স্থানীয় সরকার বিভাগের পৃথক পৃথক প্রজ্ঞাপনে আজ বলা হয়, পটুয়াখালীর বাউফল উপজেলা প্রকৌশলী (চলতি দায়িত্ব) মো. সুলতান হোসেনের বিরুদ্ধে মির্জাগঞ্জ উপজেলার কিসমত শ্রীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণে নিম্মমানের কাজ এবং মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার সহকারি প্রকৌশলী(প্রষণে) মো. সাদ্দাম হোসেনকে উপজেলার গ্রামীণ সড়ক মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজে গুণগত মান রক্ষা না করার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
অপর এক প্রজ্ঞাপনে আরো বলা হয়, একই সঙ্গে কাজের যথাযথ মনিটরিং না করায় মুন্সিগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল হাসানের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করতে বলা হয়েছে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের নির্দেশে স্থানীয় সরকারের অধীন সকল নির্মাণাধীন কাজের গুণগত মান নিশ্চিত করার লক্ষ্যে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রকৌশরী টিম সারাদেশে প্রকল্পগুলি পুন:মূল্যায়ন ও পরিদর্শন করছে।