বাসস দেশ-২৯ : পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় ৩ জন ১৪ দিনের রিমান্ডে

132

বাসস দেশ-২৯
বিস্ফোরণ-রিমান্ড
পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় ৩ জন ১৪ দিনের রিমান্ডে
ঢাকা, ৩০ জুলাই, ২০২০ (বাসস): রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় গ্রেফতারকৃত তিনজনকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আসামিরা হলেন-রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম ও মোশাররফ।
বৃহস্পতিবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য পল্লবী থানার অস্ত্র মামলায় সাত দিন ও বিস্ফোরক আইনের মামলায় দশ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।
অপর দিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে তাদের জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম অস্ত্র মামলায় ৭ দিন ও বিস্ফোরক আইনের মামলায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বুধবার সকাল ৭ টার দিকে রাজধানীর পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণের ঘটনায় চার পুলিশসহ পাঁচ জন আহত হয়েছেন। এ ঘটনায় পল্লবী থানায় পৃথক মামলা হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বাসসকে জানান, বুধবার সকাল ৭ টার দিকে পল্লবী থানার ডিউটি অফিসারের কক্ষে এ ঘটনা ঘটে। এতে চার পুলিশসহ পাঁচ জন আহত হয়েছেন।
তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাতে পল্লবী থানা পুলিশ দু’টি বিদেশী পিস্তল ও ডিজিটাল ওয়েট মাপার যন্ত্র সদৃশ বোমাসহ তিন সন্ত্রাসীকে আটক করে থানায় নিয়ে আসে। সন্ত্রাসীদের কাছে ওজন মাপার মেশিনের মতো একটা যন্ত্র ছিল। ওই যন্ত্রটি ডিউটি অফিসারের কক্ষে রাখা হলে তা সকালে বিস্ফোরিত হয়।
তিনি আরও বলেন, এ ঘটনায় চার জন পুলিশ সদস্য ও একজন সাধারণ নাগরিক আহত হন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। একজনকে চক্ষু হাসপাতালে স্থানান্তর ও দু’জনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন, পল্লবী থানার ওসি তদন্ত পুলিশ পরিদর্শক ইমরানুল ইসলাম (৪৮), উপ-পরিদর্শক (এসআই) সজীব আহম্মেদ (৩০), এএসআই অঙ্কুর চন্দ্র (২৮), এএসআই রুমি (২৮)। এছাড়া রিয়াজ (২৮) নামে একজন আহত হয়েছেন। বর্তমানে রুমি ও রিয়াজ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন।
এএসআই অঙ্কুর চক্ষু হাসপাতালে আছেন। ওসি তদন্ত ইমরান ও এসআই সজীব প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫০/-শআ