সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে কাজে গতিশীলতা আনতে হবে : পরিবেশ মন্ত্রী

236

ঢাকা, ৩০ জুলাই, ২০২০(বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে গতিশীলতা আনতে হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার, এসডিজি, ডেল্টা প্লান ও রূপকল্প-২০৪১ সহ সকল কর্মপরিকল্পনা যথাযথ বাস্তবায়নে দৃঢ়প্রতিজ্ঞ হয়ে কাজ করতে হবে।
শাহাব উদ্দিন আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের সঙ্গে তার আওতাধীন ৬টি দপ্তর ও সংস্থার সঙ্গে ২০২০-’২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রণালয়ের সচিব জিয়াউল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।
পরিবেশ মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের প্রতিশ্রুতি বাস্তবায়নে কোন ধরনের বিলম্ব না করে রোডম্যাপ অনুযায়ি কাজ করতে হবে।
মন্ত্রণালয়ের দপ্তর ও সংস্থাসমুহের প্রধানদের নিজ নিজ দাপ্তরিক কাজে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহবান জানান মন্ত্রী।
সুন্দরবন সুরক্ষা ও বর্জ্য ব্যবস্থাপনাসহ পরিবেশ, বন ও বন্য প্রাণী সংরক্ষণে সময়োপযোগী ও জনস্বার্থ সংশ্লিষ্ট প্রকল্প ও কর্মপরিকল্পনা প্রনয়নের জন্য সংশ্লিষ্টদের বিশেষ নির্দেশনা দেন তিনি।
সভায় পরিবেশ অধিদপ্তর, বন অধিদপ্তর, বাংলাদেশ বন গবেষনা ইনস্টিটিউট, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম ও বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের প্রধানরা মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসানের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।