ইংল্যান্ডেও করোনা নেগেটিভ আমিরের

279

লন্ডন, ৩০ জুলাই ২০২০ (বাসস) : সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ইংল্যান্ড সফর নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। তবে গেল ১৭ জুলাই দ্বিতীবারের কন্যা সন্তানের বাবা হন আমির। এরপরই ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অবগত করেন আমির। তাই আমিরকে পাকিস্তান দেেল যোগদানের অনুমতি দেয় পিসিবি।
ইংল্যান্ডে পৌঁছে বাধ্যতামূলক পাঁচদিনের আইলোশন থাকতে হয় আমিরকে। এই অবস্থায় দু’বার করোনা পরীক্ষা দিতে হয় তাকে। দু’বার তার রিপোর্ট নেগেটিভ এসেছে। দেশ থেকে দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে যুক্তরাজ্যে পা রাখেন তিনি।
এ ব্যাপারে এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘গত ২৪ জুলাই ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়েন আমির। যুক্তরাজ্য সরকারের গাইডলাইন অনুযায়ী, তাকে পাঁচদিনের আইসোলেশনে থাকতে হয়েছে তাকে। এর মধ্যে দুইবার করোনা পরীক্ষা করা হয়েছে তার। দু’বারই আমিরের করোনা পরীক্ষা নেগেটিভ এসেছে।’
টেস্ট থেকে অবসর নেয়ায় ইংল্যান্ডের বিপক্ষে শুধুমাত্র তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবেন আমির। যা আগামী ২৮ আগস্ট থেকে শুরু হবে। তার আগে ৫ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে পাকিস্তান।