বাসস ক্রীড়া-৪ : দর্শক ছাড়াই বেলজিয়ান নতুন মৌসুম শুরু হচ্ছে

115

বাসস ক্রীড়া-৪
ফুটবল-করোনা
দর্শক ছাড়াই বেলজিয়ান নতুন মৌসুম শুরু হচ্ছে
ব্রাসেলস, ৩০ জুলাই ২০২০ (বাসস) : করোনা মহামারীর কারনে আগামী মৌসুমের বেলজিয়ান ফুটবল লিগ কোন দর্শকের উপস্থিতি ছাড়াই শুরু হতে যাচ্ছে। একইসাথে নিজ দলের ম্যাচগুলোর সময় সমর্থকদের স্টেডিয়ামের বাইরে গনজমায়েতের ব্যপারেও সতর্কতা জারি করা হয়েছে।
বেলজিয়ামে নতুন করে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সরকার সামাজিক দূরত্বের বিষয়টিতে বেশ জোড় দিয়েছেন। আর তারই ধারাবাহিকতায় ফুটবল মৌসুমের ব্যপারে এই সিদ্ধান্ত আসলো। এই ঘোষনার সাথে বেলজিয়ান সরকারের পক্ষ থেকে যেকোন আউটডোর ইভেন্টে সর্বোচ্চ ২০০ জনের বেশী একত্রিত না হবার নির্দেশনা দেয়া হয়েছে।
এদিকে লিগের পক্ষ থেকে জানানো হয়েছে তাদের কাছে সকলের স্বাস্থ্য নিরাপত্তাই এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই ধরনের সিদ্ধান্তের প্রতি তাদের শ্রদ্ধা আছে।
গত মে ও জুন মাসে করোনাভাইরাসের সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দেখেছে বেলজিয়াম। কিন্তু হঠাৎ করেই গত তিন সপ্তাহে আবারো সংক্রমনের হার বেড়ে গেছে। ১৮-২৪ জুলাই আগের সাত দিনের তুলনায় সংক্রমনের হার ৬৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
লিগের পক্ষ থেকে সমর্থকদের বাড়িতে বসে নিজ নিজ ক্লাবকে সমর্থনের অনুরোধ জানানো হয়েছে।
মে মাসে বন্ধ হয়ে যাওয়া এবারের মৌসুম আর শুরু হতে পারেনি। সরকারের পক্ষ থেকে ঘোষনা দেয়া হয়েছিল ৩১ জুলাই পর্যন্ত সব ধরনের ক্রীড়া আসর বন্ধ থাকবে। যে কারনে ক্লাব ব্রাগকে তার ১৬তম শিরোপা উপহার দেয়া হয়। শনিবার বেলজিয়ান কাপ ফাইনালে এ্যান্টোয়ের্পের বিপক্ষে ঘরোয়া ডাবল শিরোপা জয়ের লক্ষ্যে মাঠ নামবে ক্লাব ব্রাগ। আর এটাই হতে যাচ্ছে করোনা পরবর্তী প্রথম কোন প্রতিদ্বন্দ্বীতামূলক ফুটবল ম্যাচ।
আগামী সপ্তাহে ২০২০-২১ নতুন মৌসুম শুরু হবে।
বাসস/নীহা/১৪১০/স্বব