বাসস দেশ-৩৯ : ঈদ উপহার নিয়ে দরিদ্র ও কর্মহীনদের পাশে আর্টডক

202

বাসস দেশ-৩৯
ঈদ-উপহার
ঈদ উপহার নিয়ে দরিদ্র ও কর্মহীনদের পাশে আর্টডক
ঢাকা, ২৯ জুলাই ২০২০ (বাসস) : করোনা পরিস্থিতিতে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সদর দপ্তর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) ঈদ উপহার নিয়ে দরিদ্র ও কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে।
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।
এরই অংশ হিসেবে আর্টডক-এর অধীনস্থ ৪০৩ ব্যাটল গ্রুপের ২১ ইষ্ট বেংগলের তত্ত্বাবধানে আজ ময়মনসিংহ নগরীর ২৯ নং ওয়ার্ডের ৩শ’ পরিবার এবং ৪৫ স্বতন্ত্র ফিল্ড কোম্পানী ইঞ্জিনিয়ার্সের তত্ত্বাবধানে নগরীর ১৯, ২০ এবং ২১ নং ওয়ার্ডের ৩শ’ পরিবারসহ সর্বমোট ৬শ’ পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।
এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্টডক, লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অসহায় মানুষের সেবায় ভবিষ্যতেও সাধ্যানুযায়ী এই মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলে অবহিত করেন।
উল্লেখ্য, আর্টডক এর অধীনস্থ প্রতিষ্ঠানসমূহ বার হাজারের অধিক দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ, সাত হাজারের অধিক ফেস মাস্ক, সহস্রাধিক হ্যান্ড স্যানিটাইজারসহ নগদ অর্থ সহায়তা প্রদান করেছে।
এছাড়াও দেশের বিভিন্ন স্থানে মেডিক্যাল ক্যাম্প পরিচালনার পাশাপাশি করোনা মোকাবেলায় স্বাস্থ্যকর্মীদের পাশেও এসে দাঁড়িয়েছে আর্টডক। সে লক্ষ্যে কয়েকটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে স্বাস্থ্যসেবায় নিয়োজিত ব্যক্তিবর্গের জন্য পিপিই, হেড কভার ও সু কভার প্রদান করা হয়েছে।
করোনা সঙ্কটে ক্ষতিগ্রস্থ কৃষকদের সহায়তায় প্রান্তিক পর্যায়ের কৃষকদের নিকট হতে সরাসরি সবজি ক্রয় এবং বিনামূল্যে সবজির বীজও বিতরণ করা হয়েছে।
বাসস/আইএসপিআর/ এমএন/২০৪৫/এবিএইচ