বাসস দেশ-১৯ : ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর জামিন প্রশ্নে রুল খারিজ

135

বাসস দেশ-১৯
হাইকোর্ট-রায়
ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর জামিন প্রশ্নে রুল খারিজ
ঢাকা,২৬জুলাই ২০১৮(বাসস): ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করেছে দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ রায় দেয়। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ।দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করেছে রায় দিয়েছে হাইকোর্ট।এর আগে গত ৬ জুন আদালত তাকে কেন জামিন দেয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেছিলো।
গত ২৯ মে বাবুল চিশতীর জামিন আবেদনের উপর শুনানির পর ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত জামিনের আবেদন নাকচ করে দেয়। এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন চিশতী।
গত ১০ এপ্রিল বাবুল চিশতীকে গ্রেফতার করে দুদক। প্রভাব খাটিয়ে ২৫টি হিসাবে ব্যাংকিং নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ১৬০ কোটি টাকা হস্তান্তর ঘটনায় রাজধানীর গুলশান থানায় মামলা করে দুদক। এ মামলায় বাবুল চিশতী আসামী।
২০১৩ সালের ৩ জুন চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে ফারমার্স ব্যাংকের কার্যক্রম শুরু হয়। বর্তমানে ব্যাংকটির শাখার সংখ্যা ৫৬ ও এটিএম বুথ রয়েছে ১১টি।
বাসস/এএসজি/ডিএ/১৮০০/কেএমকে