বাসস ক্রীড়া-৫ : আগামী মৌসুমের পুরোটাই দর্শক সংখ্যা কমানোর পরিকল্পনা করছে প্রিমিয়ার লিগ

133

বাসস ক্রীড়া-৫
ফুটবল-প্রিমিয়ার লিগ
আগামী মৌসুমের পুরোটাই দর্শক সংখ্যা কমানোর পরিকল্পনা করছে প্রিমিয়ার লিগ
লন্ডন, ২৯ জুলাই ২০২০ (বাসস) : এ বছর ইংল্যান্ডের কোন ক্রীড়া ইভেন্টই আর পরিপূর্ণ দর্শক নিয়ে আয়োজনের সবুজ সঙ্কেত পাচ্ছেনা। বৃটিশ সরকারের এক উর্ধ্বতন কর্মকর্তা সূত্রে জানা গেছে ২০২০-২১ প্রিমিয়ার লিগ মৌসুমের পুরোটাই দর্শক কমানার পরিকল্পন করা হচ্ছে।
বৃটিশ সরকার চলতি মাসের শুরুতে ঘোষনা দিয়েছিল স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষামূলক ভাবে দর্শকদের মাঠে প্রবেশের অনমুতি দেয়া হবে। প্রথম ইভেন্ট হিসিবে ক্রিকেটে গত রোববার ওভালে সারে বনাম মিডলসেক্সের মধ্যকার একটি প্রীতি ম্যাচে হাজারখানেক দর্শক উপস্থিতিরি অনুমতি দেয়া হয়েছিল। এরপর ওয়ার্ল্ড ¯œুকার চ্যাম্পিয়নশীপ ও গুডউড হর্স রেসিংয়ে দর্শক উপস্থিতি নিয়ে চিন্তা করছে বৃটিশ সরকার।
সরকার এবং স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে কাজ করা ক্রস-স্পোর্টস ওয়ার্কিং গ্রুপের সদস্য জেমস কালডার বলেছেন, ‘এ বছর পুরো স্টেডিয়াম ভর্তি দর্শক দেখতে পাওয়াটা খুবই বিস্ময়কর হবে। সত্যিকার অর্থে আমি মনে করি ভ্যাক্সিন না আসা পর্যন্ত এটা সম্ভব নয়।’
তিনি আরো জানিয়েছেন প্রিমিয়ার লিগের নতুন মৌসুমেও দর্শকের সংখ্যা সীমিত রাখা হবে। আগামী বছর পুরো বিষয়টি পর্যবেক্ষন করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
বাসস/নীহা/১৩৫৫/স্বব