বাসস দেশ-১৭ : বাংলাদেশের সাথে বিরাজমান সু-সম্পর্ক আরো সুদৃঢ় দেখতে চায় ভারত : জাপা

122

বাসস দেশ-১৭
জাপা- ব্রিফিং
বাংলাদেশের সাথে বিরাজমান সু-সম্পর্ক আরো সুদৃঢ় দেখতে চায় ভারত : জাপা
ঢাকা, ২৬ জুলাই, ২০১৮ (বাসস) : ভারতের সরকার ও জনগণ বাংলাদেশের সাথে বিরাজমান সু-সম্পর্ক আরো সুদৃঢ় দেখতে চায়।একই সাথে সব সময়ই বাংলাদেশে শান্তি ও গণতান্ত্রিক পরিবেশ বজায় থাকুক সেই প্রত্যাশাও করেন ভারতীয় নেতৃবৃন্দ ।
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃতে ৫ সদস্যের একটি প্রতিনিধিদলের ভারত সফরকালে সেখানে ভারতীয় নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত বিভিন্ন বৈঠকে বাংলাদেশ সর্ম্পকে তারা এ প্রত্যাশা ব্যক্ত করেন।
জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার দলের তিন দিনের ভারত সফর শেষে আজ দুপুরে জাতীয় পার্টির বনানীস্থ চেয়ারম্যান কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং এসব কথা বলেন।
মহাসচিব বলেন, ‘ভারত সব সময়ই বাংলাদেশে শান্তি ও গণতান্ত্রিক পরিবেশ বজায় থাকা দেখতে চায়। ’
ব্রিফিং এ জানানো হয় , গত ২২ ও ২৩ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদ ভারতের শীর্ষস্থানীয় তিন নেতা যথাক্রমে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এবং প্রতিরক্ষা উপদেষ্টা অজিত দোভালের সাথে পৃথক বৈঠক করেন।
বৈঠকে ভারতীয় নেতৃবৃন্দ বাংলাদেশের গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় জাতীয় পার্টির ভূমিকার প্রশংসা করে আগামী দিনেও একইভাবে দেশ ও জনগণের কল্যাণে জাতীয় পার্টি কাজ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।
তিনি বলেন, বিরোধী দলে থেকেও সরকারে কাজ করা যায়, এই ধরনের দৃষ্টান্তে এবং বাংলাদেশের মানুষের জীবন মান উন্নয়নে জাতীয় পার্টির ভূমিকায় ভারতীয় নেতৃবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।
রুহুল আমিন বলেন, বন্ধুপ্রতীম দেশ ভারত আমাদের সাথে গভীর সম্পর্ক রক্ষা করে যাচ্ছে । আমরা আশা করি, এই সম্পর্ক আগামী দিনে আরো সুদৃঢ় হবে।
বিফিংএ পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু এমপি, সুনীল শুভ রায়, মেজর (অব.) মোঃ খালেদ আখতার, মাসুদ পারভেজ সোহেল রানা, এস.এম. ফয়সল চিশতি প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য গত ২২ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে দলের ৫ সদস্যের একটি প্রতিনিধিদল ভারত সফরে যান এবং ২৫ জুলাই তারা দেশে ফিরে আসেন।
বাসস/এসএসজি/এমএআর/১৭৫০/অমি