বাসস ক্রীড়া-১৩ : ভ্যালেন্সিয়ার নতুন কোচ গার্সিয়া

112

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-স্পেন-ভ্যালেন্সিয়া-কোচ
ভ্যালেন্সিয়ার নতুন কোচ গার্সিয়া
মাদ্রিদ, ২৮ জুলাই ২০২০ (বাসস/এএফপি): ওয়াটফোর্ড ও মালাগার সাবেক বস জাভি গার্সিয়াকে দুই বছরের জন্য নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে স্প্যানিশ লা লীগার ক্লাব ভ্যালেন্সিয়া। সোমবার ক্লাবের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে।
মাত্রই শেষ হওয়া লা লীগার মৌসুম শুরুর পর এই নিয়ে তৃতীয় ফুল টাইম কোচ হিসেবে ৫০ বছর বয়সি গার্সিয়াকে নিয়োগ দিল ভ্যালেন্সিয়া। ২০১৯ সালের সেপ্টেম্বরে মার্সেলিনোকে বরখাস্ত করার পর ক্লাবটি গত মাসে বিদায় করেছে আলবার্ট সেলাডেসকে।
এক সংক্ষিপ্ত বিজ্ঞপ্তিতে ক্লাবটি জানায়‘ভ্যালেন্সিয়া সিএফ জাভি গার্সিয়ার সঙ্গে একটি চুক্তিতে উপনীত হয়েছে। তাকে সোমবার মুল দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। দুই বছরের এই চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালের ৩০ জুন।’
ইংলিশ প্রিমিয়ার লীগ থেকে অবনমিত হওয়ায় ওয়াটফোর্ট গত রোববার বরখাস্ত করেছে গার্সিয়াকে। গত সেপ্টেম্বরে প্রধান কোচের দায়িত্ব গ্রহনের পর চার মাসের মাথায় ক্লাবটির ইতিহাসে দ্বিতীয়বারের মত এফএ কাপের ফাইনালে পৌছে দিয়েছিলেন গার্সিয়া। কিন্তু প্রিমিয়ার লীগের সর্বশেষ ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হয়ে লীগ থেকে অবনমিত হয়ে গেছে ওয়াটফোর্ড।
অতীতে তার নেতৃত্ব দেয়া ক্লাবগুলোর মধ্যে রয়েছে রুশ ক্লাব রুবিন কাজান এবং স্প্যানিশ ক্লাব মালাগা, ওসাসুনা ও আলমেরিয়া।
এই মৌসুমের লা লীগায় নবম স্থান লাভ করেছে ভ্যালেন্সিয়া। ফলে ইউরোপা লীগে খেলার সুযোগ থেকেও বঞ্চিত হতে যাচ্ছে তারা। অপরদিকে ইতালীয় ক্লাব আটালান্টার কাছে হেরে চলতি চ্যাম্পিয়নস লীগের শেষ ষোল থেকে ছিঠকে পড়েছে তারা।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪৭/স্বব