বাসস ক্রীড়া-৯ : ২৮ আগস্ট থেকে শুরু হচ্ছে লংকা প্রিমিয়ার লিগ

111

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-শ্রীলংকা
২৮ আগস্ট থেকে শুরু হচ্ছে লংকা প্রিমিয়ার লিগ
কলম্বো, ২৮ জুলাই ২০২০ (বাসস) : আগামী ২৮ আগস্ট শুরু হচ্ছে শ্রীলংকার ঘরোয়া টি-২০ ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ ক্রিকেট লীগ(এসএলপিএল)। মূলত ২০১১ সালে আয়োজনের কথা ছিল টুর্নামেন্টের প্রথম আসরের। কিন্তু সে বছর তা অনুষ্ঠিত হয়নি।
তবে এক বছর পর ২০১২ সালে মাঠে গড়ায় এসএলপিএল। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে মাঝপথেই স্থগিত হয়ে যায় আসরটি। এরপর আর মাঠে গড়ায়নি এসএলপিএল।
তবে ৮ বছর পর আবারো নতুন করে টি-২০ লিগটি আয়োজন করতে যাচ্ছে শ্রীলংকা। আগামী ২৮ আগস্ট থেকে শুরু হচ্ছে লংকা প্রিমিয়ার লিগ। প্রথমবার মত মাঠে গড়াবে লিগটি। ২০ সেপ্টেম্বর চলবে এই টুর্নামেন্ট।
আগস্টের শুরু থেকেই লিগটি শুরু করতে চেয়েছিল শ্রীলংকা। কিন্তু করোনাভাইরাসের কারনে বিমানবন্দরের কার্যক্রম বন্ধ থাকায় লিগ পিছিয়ে দেন আয়োজকরা।
পাঁচটি দলকে নিয়ে শুরু হবে প্রথম আসরটি। দলগুলো হলো- কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা। এরই মধ্যে ৭০ জন বিদেশি ক্রিকেটার লংকা প্রিমিয়ার লিগে খেলতে রাজি হয়েছেন। ১০ বিদেশি কোচও পাঁচটি দলের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
সর্বোচ্চ ছয়জন বিদেশি ক্রিকেটার রাখা যাবে স্কোয়াডে। চারজন খেলানো যাবে একাদশে। ডাবল লিগ পদ্ধতিতে টুর্নামেন্টে ম্যাচ হবে ২৩টি। ভেন্যু থাকবে- প্রেমাদাসা, রনগিরি, পাল্লেকেলে ও সুরিয়াওয়া মাহিন্দ্রা রাজাপাকসে স্টেডিয়াম। ।
জীবাণুমক্ত পরিবেশে ও স্বাস্থ্যবিধি মেনে টুর্নামেন্ট শুরু করবে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। মাঠে ২০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতিও দিবে আয়োজকরা।
বাসস/এএমটি/১৮২০/স্বব