বাসস ক্রীড়া-৮ : হঠাৎ বরখাস্ত আফগানিস্তানের প্রধান নির্বাহী

106

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-এসিবি
হঠাৎ বরখাস্ত আফগানিস্তানের প্রধান নির্বাহী
কাবুল, ২৮ জুলাই ২০২০ (বাসস) : চুক্তির মেয়াদ এখনও দুই বছর বাকি থাকলেও হঠাৎ করেই বরখাস্ত করা হলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্তানিকজাই। সোমবার এক বিবৃতিতে এমন তথ্য নিশ্চিত করেছে এসিবি।
স্তানিকজাইকে বরখাস্তের ব্যাপারে এক বিবৃতিতে তিনটি কারণ দেখিয়েছে এসিবি।
বিবৃতিতে বলা হয় , ‘জরুরি ভিত্তিতে এসিবির প্রধান নির্বাহী হিসেবে আপনার সঙ্গে করা চুক্তিটি বাতিল করা হলো। এসিবির সঙ্গে আপনার শেষ কর্মদিবস হবে আগামী ২৯ জুলাই। আপনাকে বরখাস্ত করার কারণ অব্যবস্থাপনা-অসন্তোষজনক পারফরম্যান্স এবং ম্যানেজারদের সঙ্গে দুর্ব্যবহার। যা বোর্ডের নিয়মের মধ্যে পড়ে না।’
এসিবি চেয়ারম্যান ফারহার ইউসুফজাই জানান, অব্যবস্থাপনা-অসন্তোষজনক পারফরম্যান্স এবং দলের ম্যানেজারদের সঙ্গে দুর্ব্যবহারের কারণে বরখাস্ত করা হয়েছে স্তানিকজাইকে।
তবে এ ব্যাপারে ভিন্ন কথা স্তানিকজাইর। তিনি বলেন, ‘আমি বোর্ডের সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদমাধ্যমে খবরটি জানতে পারি। এরপর আমি এসিবির একজন বোর্ড সদস্যের সাথে কথা বলেছি, সে বলেছে এ বিষয়টি এখনো নিশ্চিত নয়। এসিবির গঠনতন্ত্র অনুযায়ী সিইও নিয়োগ দেয়া হয় বোর্ডের সিদ্ধান্তে এবং এ সম্পর্কিত যেকোনো সিদ্ধান্ত নেয়ার এখতিয়ারও বোর্ডের আছে।’
গত বছর ইংল্যান্ডের বিশ্বকাপে আফগানিস্তানের চরম বাজে পারফরমেন্সের পর তিন বছরের চুক্তিতে প্রধান নির্বাহি হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন স্তানিকজাই। প্রধান নির্বাহির দায়িত্ব নেয়ার আগে জাতীয় দলের মিডিয়া ম্যানেজার ছিলেন তিনি।
এসিবির প্রধান নির্বাহী পদের জন্য শীঘ্রই নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হবে বলে জানিয়েছে এসিবি।
বাসস/এএমটি/১৮১০/-স্বব