বাসস দেশ-১৩ : রাজধানীতে জুয়াড়ি চক্রের দু’সদস্য গ্রেফতার

141

বাসস দেশ-১৩
জুয়াড়ি-আটক
রাজধানীতে জুয়াড়ি চক্রের দু’সদস্য গ্রেফতার
ঢাকা, ২৮ জুলাই, ২০২০ (বাসস) : অনলাইন জুয়াড়ি চক্রের দু’সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগের ডেমরা জোনাল টিমের সদস্যরা সোমবার দিবাগত রাতে রাজধানীর দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন, মো. শাকিল খাঁন (২২) ও মো. যুবাইদ হাসান রচি (৩২)।
এ সময় তাদের নিকট থেকে ২ টি ল্যাপটপ, ৮টি মোবাইল ফোন, ২১ টি সিম কার্ড ও ৯৮ হাজার টাকা উদ্ধার করা হয়।
ডিএমপির গোয়েন্দা পুলিশের ডেমরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আজহারুল ইসলাম মুকুল বাসসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সম্প্রতি আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে জানা যায়, একটি সংঘবদ্ধ দেশী ও বিদেশী প্রতারক চক্র ‘বাইনানি’ নামক ক্যাসিনো প্লাটফর্মের মাধ্যমে বাইনানি’স, প্রফি আইকিউ, বাইনানি গো এ্যাপসহ আরো কিছু প্রতারণামূলক এ্যাপস এর মাধ্যমে অনলাইনে জুয়া ব্যবসা পরিচালনা করে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছে।
উপ-পুলিশ কমিশনার জানান, আটকরা প্রাথমিক জিঞ্জাসাবাদে অনলাইনে ক্যাসিনো – জুয়া খেলার কথা স্বীকার করেছে।
গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, তারা ফেসবুক পেইজ এবং বিভিন্ন ইউটিউব চ্যানেলের মাধ্যমে তাদের বিকাশ ও নগদ এজেন্ট নম্বর প্রদান করে এ নাম্বারের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছে। এভাবে এই চক্রটি বিভিন্ন ব্যক্তির নিকট প্রায় ১৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এসব টাকা ই-ওয়ালেট মাধ্যমে তারা বিগত এক বছরে ক্যাসিনো প্লাটফর্মের মূল হোতা এসটেম এবং শাখাওয়াত হোসেন ওরফে শাওনকে কয়েক কোটি টাকা প্রেরণ করেছে।
এ ব্যাপারে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬০০/কেকে