বাসস ক্রীড়া-৩ : লিভারপুল ছেড়ে স্থায়ী চুক্তিতে জেনিথে গেলেন লোভরেন

91

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চুক্তি
লিভারপুল ছেড়ে স্থায়ী চুক্তিতে জেনিথে গেলেন লোভরেন
লন্ডন, ২৮ জুলাই ২০২০ (বাসস) : লিভারপুলের সাথে ছয় বছরের সম্পর্ক শেষ করে স্থায়ী চুক্তিতে রাশিয়ার জেনিথ সেইন্ট পিটার্সবার্গে যোগ দিতে যাচ্ছেন ডিয়ান লোভরেন। ৩১ বছর বয়সী লোভরেন রাশিয়ান চ্যাম্পিয়নদের সাথে তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন।
মৌসুমের শেষে এ্যানফিল্ডে চুক্তি শেষ হয়ে যাওয়া এ্যাডাম লালানার পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ক্লাব ত্যাগ করলেন এই ক্রোয়েশিয়ান তারকা ডিফেন্ডার।
এ সম্পর্কে লিভারপুল বস জার্গেন ক্লপ ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘আরেকজন লিভারপুল লিজেন্ড ক্লাব ছেড়ে চলে যাচ্ছে। আমি যখন এসেছি সেইদিন থেকেই তাকে দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় হিসেবে পেয়েছি। আমার এখনো মনে আছে প্রাক মৌসুমে ডর্টমুন্ডের বিপক্ষে আমরা যখন খেলেছি ডিয়ান অসাধারাণ শক্তিতে হেড দিয়ে গোল করেছিলেন। ঐ ইমেজটি তার সম্পর্কে আমার মনের মধ্যে গেঁথে গেছে। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৪-৩ গোলের ঐতিহাসিক জয়ের ম্যাচটিতে ডিয়ান সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলটি করেছিল। দারুন ঐ মুহূর্তটি সকলের সাথে ভাগাভাগি করে নেবার মধ্যেও আনন্দ আছে। সে একজন রোল মডেল। একজন কোচ হিসেবে যা কিছু চাওয়া হয় তার সবকিছুই ডিয়ানের মধ্যে আছে। এখন সে রাশিয়া যাচ্ছে, কিন্তু তার জন্য লিভারপুলের দরজা সমসময়ই উন্মুক্ত থাকবে।’
২০১৪ সালে বেশ কিছু বাজে পারফরমেন্সের পরেও সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন লোভরেন। গত বছর তিনি লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ে সহযোগিতা করেছিলেন। এ মৌসুমে ৩০ বছর পর প্রথমবারের মত প্রিমিয়ার লিগের শিরোপা জয়েও তিনি মূল ভূমিকা রেখেছেন। এ্যানফিল্ডে থাকাকালীন এই ডিফেন্ডার উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ^কাপের শিরোপা জিতেছেন। রেডসের জার্সি গায়ে ১৮৫ ম্যাচে করেছেন ৮ গোল।
লিভারপুলের মিশরীয় তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ লোভরেনের উদ্দেশ্যে বলেছেন, ‘আমি জানি না বন্ধু কি বলবো। তুমি জানো না এই মুহূর্তে আমার অনুভূতি কি। আমরা সবাই বিশেষ করে আমি তোমাকে খুব মিস করবো। তুমি একজন অবিশ^াস্য খেলোয়াড় এবং এই ক্লাবে আমার অনেক ভাল একজন বন্ধু। আমি তোমাকে অনেক ভালবাসি। মাঠ ও মাঠের বাইরে তুমি একজন অসাধারণ মানুষ। ক্লাবের জন্য তুমি যা করেছো সেসব কিছুর জন্য তোমাকে ধন্যবাদ। আমার জন্য যা করেছো সেজন্যও ধন্যবাদ। ভবিষ্যতের জন্য শুভকামনা থাকলো। আশা করছি তোমার জন্য একটি দুর্দান্ত ক্যারিয়ার অপেক্ষা করছে। পরিবারকে নিয়ে নতুন ক্লাবের প্রতিটি মুহূর্ত উপভোগ করো।’
বাসস/নীহা/১৪৪০/স্বব