বাসস দেশ-৮ : স্যানিটাইজারের আগুনে দগ্ধ চিকিৎসক রাজিব মারা গেছেন

102

বাসস দেশ-৮
রাজীব-মৃত্যু
স্যানিটাইজারের আগুনে দগ্ধ চিকিৎসক রাজিব মারা গেছেন
ঢাকা, ২৮ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীর কাঠালবাগান হাতিরপুল এলাকার একটি বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে ধরে যাওয়া আগুনে দগ্ধ চিকিৎসক রাজিব ভট্টাচার্য আজ সকালে চিকিৎসাধীন আবস্থায় হাসপাতালে মারা গেছেন।
চিকিৎসক রাজিব ভট্টাচার্য (৩৬) আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
হাসপাতালের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২২ জুলাই হাতিরপুলের বাসায় দগ্ধ হন চিকিৎসক দম্পতি। রাজিবের শরীরের ৮৭ শতাংশ এবং তার স্ত্রী অনুসূয়া ভট্টাচার্যের ২০ শতাংশ পুড়ে যায়।
রাজিব বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ছিলেন। অনুসূয়া রাজধানীর শ্যামলীস্থ একটি বেসরকারি সেন্ট্রাল চক্ষু হাসপাতালের রেজিস্টার। দম্পতি কাঠালবাগান হাতিরপুল ইস্টার্ন প্লাজার পিছনে ৩৫৬ নং ডিভোর মন্দিরের পাশে একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন।
জাতীয় শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডাক্তার সামন্ত লাল সেন এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২২ জুলাই বুধবার রাতে হ্যান্ড স্যানিটাইজার এক বোতল থেকে আরেক বোতলে ভর্তি করার সময় হঠাৎ আগুন ধরে যায়। আগুনে চিকিৎসক রাজিব ও তার স্ত্রী ডাক্তার অনুসূয়া ভট্টাচার্য্য দগ্ধ হন। দগ্ধ চিকিৎসক দম্পতিকে ভোর পাঁচটার দিকে শেখ হাসিনা বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
ডা. সামন্ত লাল সেন বলেন, ডা. রাজিবকে ভর্তি হবার পর থেকেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সার্পোটে রাখা হয়। গত সাত দিন তার জন্য সর্বাত্মক চেষ্টা করা হয়েছে।
পারিবারিক সূত্রে জানা যায়, ঘটনার দিন রাতে রাজিব বড় একটি বোতল থেকে স্যানিটাইজার ছোট বোতল ঢালছিলেন। এসময় স্যানিটাইজার নিচে পড়ে কয়েল অথবা সিগারেট থেকে আগুন ধরে যায়। রাজিবের গায়ে আগুন দেখে ছুটে আসেন তার স্ত্রী। এসময় তিনিও দগ্ধ হন।
ঘটনার সময় তাদের পাঁচ বছরের একমাত্র মেয়ে কুমিল্লায় দাদার বাড়িতে ছিল।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৪০০/কেজিএ