জাতির পিতার সমাধিতে নৌবাহিনী প্রধানের শ্রদ্ধা নিবেদন

467

ঢাকা, ২৭ জুলাই, ২০২০ (বাসস) : নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল আজ সোমবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানান।
পরে বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘ (বিএনএফডব্লিউএ) এর প্রেসিডেন্ট বেগম মনিরা রওশন ইকবাল জাতির পিতার সমাধিতে পুস্পস্তবক অর্পন করেন।
আইএসপিআর জানিয়েছে, এ সময় উপস্থিত সকলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির এ মহানায়কের রূহের মাগফেরাত কামনা করে দোয়া এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।
টুঙ্গিপাড়ায় অবস্থানকালে নৌপ্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি জাতির পিতার স্থানীয় বাড়ি, জাদুঘর ও লাইব্রেরী পরিদর্শন করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
তিনি লাইব্রেরীতে ‘বঙ্গবন্ধু’ ও ‘মুক্তিযুদ্ধ’ বিষয়ক বই প্রদান করেন। এ সময় খুলনা নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার, বিএনএফডব্লিউএ খুলনা শাখার চেয়ারম্যান এবং উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
টুঙ্গিপাড়া সফর শেষে নৌবাহিনী প্রধান খুলনা নৌ অঞ্চলে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। বানৌজা তিতুমীরে আয়োজিত স্ট্যাটিক প্যারেডে নৌবাহিনী প্রধান গার্ড পরিদর্শন করেন ও সালাম গ্রহণ করেন। পরিদর্শন শেষে নৌপ্রধান সর্বস্তরের নৌসদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দেন।
পরে তিনি ঘাঁটির লেকে মাছের পোনা অবমুক্ত এবং আশার আলো খুলনা স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন।
বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘের (বিএনএফডব্লিউএ) প্রেসিডেন্ট বেগম মনিরা রওশন ইকবাল বিএনএফডব্লিউএ খুলনা কার্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন ও বিএনএফডব্লিউএর কাউন্সেলিং অফিস ও বিপনী বিতান ‘নোঙ্গর’ পরিদর্শন করেন।