বাসস ক্রীড়া-১৬ : সিলভার জন্য চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা চান ম্যানসিটির ডি ব্রুইনা

192

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-ইউরো-চ্যাম্পিয়ন্স-ম্যানসিটি
সিলভার জন্য চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা চান ম্যানসিটির ডি ব্রুইনা
লন্ডন, ২৭ জুলাই ২০২০ (বাসস/এএফপি): ম্যানচেস্টার সিটিতে ডেভিড সিলভার গৌরবময় ১০ বছর পুর্তিকে স্মরনীয় করতে এবারের চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা ঘরে তুলতে চান কেভিন ডি ব্রুইনা।
২০১০ সালে সিটিতে যোগ দেয়ার পর সিলভা এ পর্যন্ত চারবার প্রিমিয়ার লীগের শিরোপা সহ ১১টি মেজর শিরোপা জয় করেছেন। সেই সঙ্গে স্প্যানিশ এই তারকা নিজ দেশের হয়ে জয় করেছেন বিশ^কাপ ও ইউরোপীয় চ্যাম্পিয়নশীপের শিরোপা।
৩৪ বছর বয়সি এই মিডফিল্ডার অবশ্য কখনো চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা স্বাদ পাননি। তবে পেপ গার্দিওলার অধীনে এবারই তার শেষ সুযোগ ইউরোপের এই অভিজাত শিরোপার স্বাদ গ্রহনের। এই মৌসুমের শেষেই শেষ হয়ে যাচ্ছে সিটির সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ।
আগামী ৭ আগস্ট রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লীগের প্রতিদ্বন্দ্বিতায় নামতে যাচ্ছে সিটি। শেষ ষোলর প্রথম লেগে অবশ্য ২-১ গোলের জয় নিয়ে সুবিধাজনক অবস্থানেই রয়েছে সিটিজেনরা। ওই ম্যাচে জয়লাভ করতে পারলেই লিসবনের নিরপেক্ষ ভেন্যুতে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পাবে ম্যানচেস্টার সিটি।
রোববার প্রিমিয়ার লীগের নিজেদের শেষ ম্যাচে নরউইচকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচে জোড়া গোল করেছেন ডি ব্রুইনা। বেলজিয়ান এই মিডফিল্ডার খেলা শেষে বলেন,‘আমার কাছে তিনি (ডি সিলভা) হচ্ছেন প্রিমিয়ার লীগে সেরা খেলোয়াড়দের একজন। এই বিষয়টি নিয়ে আপনি হয়তো একের পর এক তর্কে লিপ্ত হতে পারবেন। কিন্তু আমি জানি। কারণ তার সঙ্গে আমি দীর্ঘ ৫ বছর ধরে খেলে যাচ্ছি।
আমরা এক সঙ্গে অনেক কিছু জয় করেছি। একসঙ্গে ভাল খেলা উপহার দিয়েছি। বিভিন্ন ক্ষেত্রে আমরা ছিলাম একে অপরের পরিপুরক। ব্যক্তি হিসেবেও তিনি চমৎকার। এমন একজন ব্যক্তিকে মিস করব নি:সন্দেহে। তবে তার এই বিদায় লগ্নে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করতে পারাটা হবে দারুন একটি কাজ।’
করোনা মহামারির পর গত মাসে খেলা শুরুর পর ১২টি ম্যাচে অংশ নেয়া সিটি শেষ ছয় ম্যাচে চার বা ততোধিক গোল করেছে। ডি ব্রুইনা চান দলের এই ফর্মটি চ্যাম্পিয়ন্স লীগের মতো বড় মঞ্চেও নিয়ে যেতে। যেখানে তাদের লড়তে হবে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ, কিংবা বার্সেলোনার সঙ্গে। এবং শিরোপা জয়ের জন্য সবশেষে তাদের প্রতিপক্ষ হতে পারে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।
ডি ব্রুইনা বলেন,‘ এই ছন্দে থাকতে পারলে ভাল হবে। এখানে এক চুল পরিমান ভুল করার সুযোগ নেই। আমাদেরকে পুর্ন শক্তি নিয়ে এগিয়ে যেতে হবে। এখন আরেকটি ফাইনালের প্রস্তুতির জন্য আমরা দুই সপ্তাহেরও বেশী সময় হাতে পাচ্ছি। এই সময়ের মধ্যে নিজেদেরকে যতদূর সম্ভব ভালভাবে প্রস্তুত করে নিতে চাই। আশা করি এই বছর আমরা আরো চারটি ম্যাচ খেলার সুযোগ পাব।’
বাসস/এএফপি/এমএইচসি/২০২৩/স্বব