বাসস ক্রীড়া-১৫ : আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষনা ইংল্যান্ডের

194

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-ইংল্যান্ড
আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষনা ইংল্যান্ডের
লন্ডন, ২৭ জুলাই ২০২০ (বাসস) : নিজ মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সিরিজ দিয়ে পথচলা শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের সুপার লিগের প্রথম আসর।
গেল বছর নিজেদের মাটিতে প্রথমবারের মত ওয়ানডে বিশ্বকাপ জয় করা ইংল্যান্ড দলের আট সদস্য রয়েছেন আয়ারল্যান্ড সিরিজে।
এদিকে টেস্ট দল থেকে বাদ পড়া জো ডেনলি সুযোগ পেয়েছেন ওয়ানডে স্কোয়াডে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ থেকে ছিটকে পড়েন ব্যাটসম্যান ডেনলি। নিয়মিত অধিনায়ক জো রুটের পরিবর্তে প্রথম টেস্টে খেলেছিলেন ডেনলি। ১৮ ও ২৯ রান করেছিলেন তিনি। রুট ফেরায় দ্বিতীয় টেস্টে আর সুযোগ হয়নি তার। তবে দলের সাথে ছিলেন তিনি। আর তৃতীয় টেস্টের আগে দল থেকে বাদ পড়ে ইংল্যান্ডের অনুশীলন ক্যাম্পে যোগ দেন ডেনলি। ওয়ানডের সিরিজের জন্য ঘোষিত দলে সুযোগ হলো ১৬টি ওয়ানডে খেলা ডেনলির।
আসন্ন ওয়ানডে সিরিজে নিয়মিত অধিনায়ক ইয়োইন মরগানের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন স্পিন অলরাউন্ডার মঈন আলী। এই প্রথমবারের মত ইংল্যান্ডের সহ-অধিনায়ক হলেন মঈন।
এ সিরিজ দিয়ে চার বছর পর আবার জাতীয় দলে ডাক পেলেন বাঁ-হাতি পেসার রিস টপলি। সর্বশেষ ২০১৬ সালে জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন টপলি। এছাড়াও এক বছর দলে ফিরেছেন আরেক বাঁ-হাতি পেসার ডেভিড উইলি।
দলে রাখা হয়নি ইংল্যান্ডের সেরা অলরাউন্ডার বেন স্টোকস ও উইকেটরক্ষক জশ বাটলার ও জো রুটের মত তারকাদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের কারনে ও আগামী মাসে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেয়া হয়েছে। এছাড়া পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্যও প্রস্তুতি নিবেন তারা।
করোনাভাইরাসের কারনে ১৪ জনের স্কোয়াডের সাথে আরও তিন ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে রেখেছে ইসিবি।
আগামী ৩০ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড।
ইংল্যান্ড স্কোয়াড: ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী (সহ-অধিনায়ক), জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, টম কারান, লিয়াম ডসন, জো ডেনলি, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, রিস টপলি, জেমস ভিন্স এবং ডেভিড উইলি।
রিজার্ভ: রিচার্ড গ্লেসন, লুইস গ্রেগরি এবং লিয়াম লিভিংস্টোন।
ইংল্যান্ড-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের সূচি :
৩০ জুলাই : প্রথম ওয়ানডে
১ আগস্ট : দ্বিতীয় ওয়ানডে
৪ আগস্ট : তৃতীয় ওয়ানডে
বাসস/এএমটি/২০২১/স্বব